Home আপডেট শাহজাহানের বাড়িতে আছে স্তূপাকৃত টাকা, প্রমাণ লোপাটে নষ্ট করা হয় মোবাইলও

শাহজাহানের বাড়িতে আছে স্তূপাকৃত টাকা, প্রমাণ লোপাটে নষ্ট করা হয় মোবাইলও

শাহজাহানের বাড়িতে আছে স্তূপাকৃত টাকা, প্রমাণ লোপাটে নষ্ট করা হয় মোবাইলও

[ad_1]

সন্দেশখালি কাণ্ডে ইডি অফিসাররা আক্রান্ত হওয়ার পর এবার দূর থেকেই তদন্ত জারি রেখেছেন। অথচ শেখ শাহজাহান এখন গা–ঢাকা দিয়েছেন। গোপন ডেরা থেকে অডিয়ো বার্তা দিচ্ছেন। কিন্তু ধরা পড়ছেন না। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে। আর আজ, সোমবার। এখনও কোনও ট্রেস করা যায়নি শাহজাহানের। তবে পুলিশের একটা সূত্র বলছে, শাহজাহান এলাকার মধ্যেই নানা স্থান পরিবর্তন করছেন। তাঁর মোবাইল ট্র‌্যাক লোকেশন তেমনই বলছে। কিন্তু এতকিছুর পরও মুখ খুলতে নারাজ এলাকাবাসী। তবে ইডি একটা সূত্রে জানতে পেরেছে, মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হতেই পাঁচটি মোবাইল ভেঙে নষ্ট করেছিলেন শাহজাহান!

এদিকে ইডি সূত্রে খবর, মোবাইল নষ্ট করা হয়েছিল যাতে তথ্যপ্রমাণ লোপাট করা যায়। বালুর সঙ্গে শাহজাহানের যোগাযোগ আছে সেটা সামনে না আসে। তাই পাঁচটি মোবাইল দ্রুততার সঙ্গে নষ্ট করা হয়। এই ঘটনার ফলে অনেক তথ্যপ্রমাণ পাওয়া যাচ্ছে না এটাও সঠিক। তবে শাহজাহান বুঝতে পেরেছিলেন, মন্ত্রীর কাছ থেকে তাঁর নাম জানতে পারবেন তদন্তকারীরা। কিন্তু নামের পর আর কিছু পাবে না। তাই মোবাইল নষ্ট করা হয়। এখন যে তথ্য হাতে এসেছে তাতে যোগাযোগ ছিল দু’‌জনের সেটা স্পষ্ট। কিন্তু কেমন লেনদেন হয়েছে এবং আর কী কী তাঁদের মধ্যে চলত সেটা জানা এখন বেশ কঠিন।

অন্যদিকে এই প্রমাণ হাতে পাওয়া তখনই সম্ভব যখন শাহজাহান ধরা পড়ূবে। ইডির অফিসাররা মনে করছেন, মোবাইল নষ্ট করে নানা তথ্যপ্রমাণ লোপাট করার তথ্য মিলেছে। বাড়িতে সিবিআই হানার সময় অফিসারদের সামনেই নিজের মোবাইল পুকুরে ছুড়ে ফেলে ছিলেন মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। পরে সেটা উদ্ধার করা হয়। তাই শাহজাহান আগে পরিস্থিতি বুঝতে পেরে এই পথেই হেঁটেছে শাহজাহান। বেপরোয়া শাহজাহান মোবাইল নষ্ট করেছিলেন বলে ধারণা করছেন অফিসাররা। ইতিমধ্যেই শাহজাহানের নামে ‘লুক আউট’ নোটিশ জারি হয়েছে। বাংলাদেশে পালিয়েছেন শাহজাহান বলে চাউর হলেও তদন্তকারী সংস্থা সূত্রে দাবি, এই রাজ্যেই বাংলাদেশ সীমান্ত কোনও এলাকায় রয়েছেন।

আরও পড়ুন:‌ ‘‌লোকসভা নির্বাচনে পুরোপুরি ব্যবহার করতে হবে সোশ্যাল মিডিয়া’‌, বার্তা দিলেন শশী

রেশন দুর্নীতির কোটি কোটি টাকা ঘুরপথে পৌঁছত বাকিবুর রহমান, শাহজাহানদের কাছে। জমা হওয়া বিপুল টাকার একটা অংশ শাহজাহানের কাছেই ফিরে যেত। যা অন্যান্য জায়গা থেকে আসত। সেই টাকা বাংলাদেশেও পাচার করে দেওয়া হতো। পাচার হওয়ার আগের প্রায় ৫০–৬০ কোটি টাকা শাহজাহানের বাড়িতে আছে। তাই শুক্রবার সন্দেশখালির সরবেড়িয়ায় শাহজাহানের বাড়িতে হানা দিয়েছিল তারা বলে ইডি সূত্রে খবর।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here