Home আপডেট শুভেন্দু অধিকারীর আইনজীবী পেলেন লালবাজারের নোটিশ, দ্বারস্থ কলকাতা হাইকোর্টে

শুভেন্দু অধিকারীর আইনজীবী পেলেন লালবাজারের নোটিশ, দ্বারস্থ কলকাতা হাইকোর্টে

শুভেন্দু অধিকারীর আইনজীবী পেলেন লালবাজারের নোটিশ, দ্বারস্থ কলকাতা হাইকোর্টে

[ad_1]

বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবী সূর্যনীল দাসকে তলব করল লালবাজার। কলকাতা পুলিশের পক্ষ থেকে আগামী ২১ ফেব্রুয়ারি তাঁকে হাজির হতে বলা হয়েছে। এই ডাক পেয়েই এবার তা এড়াতে তিনি দৌড়লেন কলকাতা হাইকোর্টে। সন্দেশখালি যাওয়ার একাধিক কর্মসূচি নিয়েছিল বিজেপি। কিন্তু বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে এই অভিযান দু’‌বার আটকে দেয় পুলিশ। এই বাধা কেন দেওয়া হল?‌ সেটা নিয়ে প্রশ্ন তুলেছিলেন আইনজীবী সূর্যনীল দাস। আর তাঁকে এবার নোটিশ পাঠানো হল লালবাজার থেকে। আর তলব পেয়েই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারীর আইনজীবী। তবে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি কৌশিক চন্দ। মঙ্গলবার মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

এদিকে সূর্যনীল দাস শুভেন্দু অধিকারীর আইনজীবীকে নোটিস পাঠানো হয়েছে লালবাজারের রেইড সেকশনের পক্ষ থেকে। সন্দেশখালি যখন যাচ্ছিলেন বিরোধী দলনেতা তখন তাঁকে সায়েন্স সিটির সামনে আটকানো হয়েছিল। আইনজীবী সূর্যনীল দাস এই প্রেক্ষিতেই প্রশ্ন তোলেন যে, আইনের কী ধারা আছে ওঁকে আটকানোর। তারপরই আগামী ২১ ফেব্রুয়ারি আইনজীবী সূর্যনীল দাসকে ডেকে পাঠানো হয়েছে লালবাজারে। শুভেন্দুর আইনজীবীর বক্তব্য, শুভেন্দু অধিকারীর সন্দেশখালি অভিযান নিয়ে মামলা দায়ের করার পর থেকে নানাভাবে হেনস্থার শিকার হচ্ছেন তিনি। এবার লালবাজারের তলব। তবে কোন ধারায় সূর্যনীল দাসকে নোটিশ পাঠানো হয়েছে সেটা উল্লেখ করেননি লালবাজারের এসিবি।

অন্যদিকে এই বিষয়টি উল্লেখ করে আজ, সোমবার বিচারপতি কৌশিক চন্দের এজলাসে মামলা করেন আইনজীবী। আগামীকাল মঙ্গলবার ওই মামলার শুনানির সম্ভাবনা আছে। সূর্যনীল দাস জানান, তাঁকে তলব করা হয়েছে। কিন্তু কী কারণে ডাকা হচ্ছে সেটার কোনও কারণ পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি। সন্দেশখালি ঢুকতে বাধা পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন খোদ শুভেন্দু অধিকারী। আদালত ১৪৪ ধারা বাতিল করার পরেও আবার পুলিশ ১৪৪ ধারা জারি করে তাঁর পথ আটকেছে বলে শুভেন্দুর অভিযোগ। পুলিশের বাধা টপকে এগোতে না পেরে বিধায়কদের নিয়ে রামপুরে রাস্তায় বসে পড়েন শুভেন্দু অধিকারী। রাস্তায় বসেই পুলিশকে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

আরও পড়ুন:‌ ‘‌পুরো দলটারই পচে মৃত্যু হবে’‌, তুলোধনা তথাগতের, সারদা ব্যঙ্গচিত্র মুছল বিজেপি

তারপর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা। বিচারপতি জয় সেনগুপ্ত না থাকায় বিচারপতি কৌশিক চন্দের এজলাসে গত শুক্রবার মামলা দায়ের করেন তিনি। আজ সোমবার মামলার শুনানি। তার মধ্যেই তাঁর আইনজীবী পেলেন লালবাজারের নোটিশ। বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে মামলা দায়ের করেন শুভেন্দু অধিকারী। সেই মামলায় শুভেন্দুর আইনজীবী সূর্যনীল দাস। কিন্তু লালবাজারে তলবের নোটিশ পেয়েছেন এই আইনজীবী।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here