Home আপডেট সংসদ-কাণ্ডে মুখ খুললেন রাহুল গান্ধী, জানালেন নেপথ্যে কী কারণ

সংসদ-কাণ্ডে মুখ খুললেন রাহুল গান্ধী, জানালেন নেপথ্যে কী কারণ

সংসদ-কাণ্ডে মুখ খুললেন রাহুল গান্ধী, জানালেন নেপথ্যে কী কারণ

[ad_1]

নয়াদিল্লি: সংসদের নিরাপত্তায় ঘাটতি নিয়ে এই প্রথম মুখ খুললেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শনিবার (১৬ ডিসেম্বর) তিনি বলেন, পুরো ঘটনা পিছনে অন্যতম কারণ বেকারত্ব এবং মুদ্রাস্ফীতি। তাঁর কথায়, ‘নিরাপত্তায় ত্রুটি হয়েছে, কিন্তু কেন এমন হল? সবচেয়ে বড় কারণ হল বেকারত্বের সমস্যা, যা নিয়ে সারা দেশে তোলপাড়’।

রাহুল গান্ধী অভিযোগ করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নীতির কারণে ভারতের যুবকরা কাজ পাচ্ছেন না।

#WATCH | On Parliament security breach incident, Congress MP Rahul Gandhi says, “Why did this happen? The main issue in the country is unemployment. Due to the policies of PM Modi, the youth of the country are not getting employment and the reason behind (this incident) is… pic.twitter.com/iVNrp6xtpv

— ANI (@ANI) December 16, 2023

প্রসঙ্গত, বুধবার (১৩ ডিসেম্বর), সংসদে ২০০১ সালের সন্ত্রাসবাদী হামলার বার্ষিকীতে একটি বড়সড় নিরাপত্তা লঙ্ঘন ঘটে। লোকসভার কাজ চলাকালীন বেলা ১টা নাগাদ দর্শক গ্যালারি থেকে দু’জন ঝাঁপিয়ে পড়েন হাউসের ভিতরে। এর পর তাঁরা সঙ্গে থাকা হলুদ ধোঁয়া ছড়িয়ে দেন। আতঙ্ক দেখা দেয় সংসদ সদস্যদের মধ্যে।

সংসদ-কাণ্ডে ধৃত চার জন হলেন ডি মনোরঞ্জন, সাগর শর্মা, নীলম আজাদ এবং অমল শিন্ডে। নিরাপত্তাব্যবস্থা ভেঙে সংসদের অধিবেশন কক্ষে ঢুকে দর্শক গ্যালারি থেকে ঝাঁপ দিয়ে ধোঁয়া ছড়ানোর জন্য ধরা হয়েছে মনোরঞ্জন ও সাগরকে। আর নীলম এবং অমলকে গ্রেফতার করা হয়েছে সংসদ ভবনের বাইরে ধোঁয়ার ক্যানেস্তারা খোলার জন্য।

পরবর্তীতে গ্রেফতার ললিত ঝা’কে সংসদে স্মোক-ক্যান হামলার মূল ষড়যন্ত্রকারী হিসেবে দাবি করছে দিল্লি পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা গত কয়েক দিন ধরে আলাদা আলাদা ভাবে রাজধানীতে এসে পৌঁছোয়। অভিযোগ, তার পর ওই ললিত ঝা গুরগাঁওয়ে তার একজন বন্ধু ভিকির বাড়িতে তাদের নিয়ে যায়।

আরও পড়ুন: সংসদ-কাণ্ডে ধৃত চার, ইউএপিএ ধারায় অভিযোগ, আজ তোলা হবে কোর্টে



[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here