Home আপডেট সন্দেশখালি মামলায় শুভেন্দু অধিকারীর আইনজীবীকে তলব লালবাজারের

সন্দেশখালি মামলায় শুভেন্দু অধিকারীর আইনজীবীকে তলব লালবাজারের

সন্দেশখালি মামলায় শুভেন্দু অধিকারীর আইনজীবীকে তলব লালবাজারের

[ad_1]

সন্দেশখালি মামলায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবীকে তলব করল কলকাতা পুলিশ। সোমবার শুভেন্দুবাবুর আইনজীবী সূর্যনীল দাসকে ডেকে পাঠায় লালবাজারের দুর্নীতি দমন শাখা। ২১ ফেব্রুয়ারি লালবাজারে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। তবে কোন মামলায় তাঁকে তলব করা হয়েছে তার কোনও উল্লেখ করা হয়নি বলে দাবি করেছেন ওই আইনজীবী। নোটিশ পেয়েই আদালতের রক্ষাকবচ চেয়ে মামলা করেছেন সূর্যনীলবাবু। মঙ্গলবার বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে মামলাটির শুনানি হবে।

সোমবারই সন্দেশখালিতে ১৪৪ ধারা জারির বিরোধিতায় শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলায় বড় ধাক্কা খায় রাজ্য। আদালত স্পষ্ট জানিয়ে দেয়, এভাবে ব্যক্তি বিশেষকে কোনও জায়গায় যাওয়া থেকে রুখতে পারে না প্রশাসন। শুভেন্দুবাবুকে সন্দেশখালিতে যেতে দিতে হবে বলেও স্পষ্ট জানিয়ে দেন বিচারপতি কৌশিক চন্দ।

এর পরই জানা যায় শুভেন্দু অধিকারীর আইনজীবী সূর্যনীল দাসের কাছে কলকাতা পুলিশের দুর্নীতি দমন শাখার তলব এসেছে। ২১ ফেব্রুয়ারি লালবাজারে দেখা করতে বলা হয়েছে তাঁকে। কোন মামলায় তাঁকে তলব করা হয়েছে তার কোনও উল্লেখ নেই। এর পরই রক্ষাকবচ চেয়ে বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চের দ্বারস্থ হন সূর্যনীলবাবু। বিচারপতি চন্দ মামলা গ্রহণ করে মঙ্গলবার মামলার শুনানির দিন ধার্য হয়েছে।

বিরোধীদের দাবি, সন্দেশখালি হোক বা আদালত। তৃণমূলের সরকার পরিচালনার নীতি হল সন্ত্রাস। সূর্যনীলবাবুকে ভয় দেখাতেই তাঁকে কলকাতা পুলিশকে দিয়ে তলব করিয়েছে তৃণমূল। ঠিক যে ভাবে বিচারপতি অমৃতা সিনহার স্বামীর বিরুদ্ধে মামলা করে বিচারপতিকে প্রভাবিত করার চেষ্টা হয়েছিল। সূর্যনীলবাবু জানিয়েছেন, শুভেন্দু অধিকারীর আইনজীবী হওয়ার পর থেকেই তাঁকে নানা ভাবে হেনস্থা করছে রাজ্য প্রশাসন।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here