Home আপডেট সশরীরেই এবার কালীপুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কবে থেকে শুরু হচ্ছে?

সশরীরেই এবার কালীপুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কবে থেকে শুরু হচ্ছে?

সশরীরেই এবার কালীপুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কবে থেকে শুরু হচ্ছে?

[ad_1]

পায়ে চোট ছিল। তাই দুর্গাপুজোর উদ্বোধন করতে হয়েছে ভার্চুয়ালি। বাড়ি থেকে কাজ করতে হয়েছে নবান্নের। মানুষের সঙ্গে দেখা কম হয়েছে। এখন পায়ের অবস্থা অনেক ভাল। তাই তো তাঁকে দেখা গিয়েছিল দুর্গাপুজোর পর কার্নিভালে। তারপর নবান্নে গিয়েছেন নিয়মিত। আবার একদিন আগেই করলেন কর্মী সম্মেলন ভবানীপুরে। আর এবার নবান্নে বসে রিমোট কন্ট্রোলে পুজো উদ্বোধন করবেন না তিনি। হ্যাঁ, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার কালীপুজোয় সশরীরে মণ্ডপ গিয়েই উদ্বোধন করবেন তিনি বলে সূত্রের খবর। এই খবর প্রকাশ্যে আসতেই এখন রাজ্যজুড়ে উন্মাদনা শুরু হয়ে গিয়েছে।

তবে কোন কালীপুজো দিয়ে উদ্বোধন শুরু করবেন মুখ্যমন্ত্রী তা এখনও জানা যায়নি। এমনকী কবে থেকে উদ্বোধন শুরু করবেন মুখ্যমন্ত্রী?‌ এই প্রশ্নের উত্তর জানতে উৎসুক রাজ্যবাসী। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বুধবার থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালীপুজোর উদ্বোধন শুরু করতে পারেন। কারণ আগামী ১২ নভেম্বর কালীপুজো। সুতরাং হাতে বেশি সময় নেই। আর পাঁচদিন পরই শুরু হয়ে যাবে রাজ্যজুড়ে কালী পুজো। এখন চারিদিকে মণ্ডপ তৈরির কাজ শেষ পর্যায়ে। সেখানে মুখ্যমন্ত্রী নিজে যাবেন উদ্বোধন করতে এমন খবর জানা গিয়েছে। কলকাতার বেশ কয়েকটি বিখ্যাত কালীপুজোর উদ্বোধন করবেন তিনি।

এদিকে বুধবার ৮ নভেম্বর রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে নবান্নে। সেখানে নানা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এখন ইডি হেফাজতে। তাই এই বৈঠক গুরুত্বপূর্ণ। বুধবার বিকেলে মন্ত্রিসভার বৈঠকের পর সন্ধ্যেবেলায় কালীপুজোর উদ্বোধন করতে যেতে পারেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। এবার তাঁকে সশরীরে মণ্ডপে দেখে মানুষ ভিড় করবেন বলে বোঝা যাচ্ছে। তাই বাড়তি নিরাপত্তা নিয়ে আলোচনা হয়েছে কলকাতা পুলিশে। তবে বিখ্যাত কালীপুজো মণ্ডপগুলি আগে থেকেই খুলে দেওয়া হয়। মুখ্যমন্ত্রীর হাত ধরেই তার উদ্বোধন হবে বুধবার সব ঠিক থাকলে।

আরও পড়ুন:‌ ‘‌সবাই চোর, ও একা সাধু’‌, আয়কর নোটিশ পেয়েই সুর সপ্তমে চড়ালেন অখিল গিরি‌

অন্যদিকে কলকাতার দুর্গাপুজোকে ইউনেস্কো হেরিটেজ তকমা দিয়েছে। তারপর থেকে দুর্গাপুজোয় ভিড় আরও বেড়েছে। প্রত্যেক বছর দুর্গাপুজোর উদ্বোধন করে থাকেন মুখ্যমন্ত্রী। কালীপুজো মণ্ডপগুলির উদ্বোধনও করেন মুখ্যমন্ত্রী। তবে সংখ্যায় কম। দুর্গাপুজো সংখ্যায় বেশি উদ্বোধন করেন। এবার তা পারেননি। যা করেছেন সেটা ভার্চুয়ালি। তাই এবার কালীপুজোতে বাড়তি ফোকাস করা হচ্ছে। কারণ এখন তিনি অনেকটা সুস্থ। নবান্নে যাতায়াতও করছেন। এই অবস্থায় কালীপুজোর উদ্বোধন নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। চলতি সপ্তাহ থেকেই কালীপুজো রেশ উপভোগ করতে শুরু করবেন কলকাতাবাসী।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here