Home আপডেট ‘‌সবাই চোর, ও একা সাধু’‌, আয়কর নোটিশ পেয়েই সুর সপ্তমে চড়ালেন অখিল গিরি‌

‘‌সবাই চোর, ও একা সাধু’‌, আয়কর নোটিশ পেয়েই সুর সপ্তমে চড়ালেন অখিল গিরি‌

‘‌সবাই চোর, ও একা সাধু’‌, আয়কর নোটিশ পেয়েই সুর সপ্তমে চড়ালেন অখিল গিরি‌

[ad_1]

কয়েকদিন আগেই শুভেন্দু অধিকারী দাবি করেছিলেন, রাজ্যের মন্ত্রী অখিল গিরি এবং তাঁর ছেলে সুপ্রকাশ গিরি আয়কর নোটিশ পেতে চলেছেন। আর তারপরই সেই কথা সত্যি করে তাঁরা পেয়েছেন আয়কর নোটিশ। সুতরাং এই নিয়ে এখন শোরগোল পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে। মন্ত্রী এবং তাঁর পুত্রকে আয়কর নোটিশ দিতেই কেন্দ্রীয় সংস্থার অপব্যবহারের তথ্য উঠে আসছে। রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি এবং তাঁর ছেলে কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরিকে নোটিশ পাঠিয়েছে আয়কর দফতর। এই খবর প্রকাশ্যে জানিয়েছেন অখিল গিরি।

এদিকে মন্ত্রী এবং তাঁর ছেলেকে নোটিশ পাঠিয়ে বলা হয়েছে, আগামী ১৩ তারিখ আয়কর দফতরে হাজির হতে। এই ঘটনা নিয়ে সুর সপ্তমে তুলেছেন মন্ত্রী অখিল গিরি। শুভেন্দু অধিকারী আগে থেকেই কেমন করে জেনে গেলেন আয়কর নোটিশের কথা সে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সম্প্রতি রাজ্য মন্ত্রিসভা থেকে অখিল গিরিকে সরিয়ে দেওয়ার প্রস্তাব রাজ্যপাল সিভি আনন্দ বোসকে করেন শুভেন্দু অধিকারী। কারণ মন্ত্রী অখিল গিরি রাজ্যপালকে আক্রমণ করেছিলেন বলে অভিযোগ। তার প্রেক্ষিতেই এমন প্রস্তাব দেন বিরোধী দলনেতা। তাছাড়া শিশির অধিকারীর আয়কর রিটার্ন প্রকাশ্যে নিয়ে আসায় চাপে পড়ে যায় অধিকারী পরিবার।

এবার সেই চাপ থেকেই আয়কর দফতরকে মন্ত্রীর পিছনে লেলিয়ে দেওয়া হয়েছে বলে মনে করেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতারা। তবে আয়কর দফতরের নোটিশ পেয়েছেন বলে স্বীকার করেছেন মন্ত্রী অখিল গিরি। তিনি বলেন, ‘‌নিয়ম মেনেই পদক্ষেপ উপযুক্ত পদক্ষেপ করা হবে। নোটিশের উত্তর অবশ্যই দেব।’‌ তারপরে শুভেন্দু অধিকারীর ট্যুইট নিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রীর কড়া জবাব, ‘‌সবাই চোর, ও একা সাধু। আমি শুভেন্দুর মন্তব্যে কোনও প্রতিক্রিয়া দিতে চাই না। তবে মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি যা কটূক্তি করেছেন সেটার নিন্দা করি।’‌

আরও পড়ুন:‌ ‘‌খগেন মুর্মুকে রতুয়ার বুকে আর ঢুকতে দেব না’‌, চরম হুঁশিয়ারি দিলেন তৃণমূল বিধায়ক

আরও পড়ুন:‌ বিজেপি মন্ত্রীর বুড়ো আঙুল কামড়ে দিল যুবক, মধ্যপ্রদেশে নির্বাচনী প্রচারে আলোড়ন

আর কী জানা যাচ্ছে?‌ শুভেন্দু–অখিল সম্পর্কের দড়ি টানাটানি বহুদিনের। তৃণমূল কংগ্রেসে থাকাকালীন শুভেন্দু অধিকারীর সঙ্গে সম্পর্ক ভাল ছিল না অখিলের। বরং শুভেন্দু বিরোধী বলা হতো অখিলকে। গত দু’‌দিন ধরে নন্দকুমার এবং কাঁথিতে পরপর দুটি সভায় দাঁড়িয়েই অখিল গিরির আয়কর নোটিশ পাওয়ার বিষয়টি প্রকাশ্যে নিয়ে আসেন বিরোধী দলনেতা। এমনকী কটাক্ষও করেন। শুভেন্দু অধিকারী সভা থেকে বলেছিলেন, জেলার এক মন্ত্রী সপুত্র আয়কর নোটিশ পেতে চলেছেন। হিসাব বহির্ভূত আয় সংক্রান্ত বিষয়েই আয়কর নোটিশ পাচ্ছেন। তবে আয়কর নোটিশ পাওয়া নিয়ে শুভেন্দু অধিকারীর সমালোচনা করেন অখিল গিরি।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here