Home ঘুরে আসি সস্তায় ফ্লাইট টিকিট ও হোটেল পাওয়া এখন খুবই সহজ, গুগলের এই কৌশলটি জানেন তো?

সস্তায় ফ্লাইট টিকিট ও হোটেল পাওয়া এখন খুবই সহজ, গুগলের এই কৌশলটি জানেন তো?

[ad_1]

আপনি কি এক শহর থেকে অন্য শহরে বা ভারতের বাইরে ভ্রমণ করেন? তা হলে ফ্লাইট এবং হোটেল সম্পর্কিত বিষয়গুলি আপনার নজরে রাখা উচিত। আপনি কি জানেন, আপনাকে সস্তায় বিমানের টিকিট এবং হোটেল খুঁজে পেতে সাহায্য করে গুগল (Google)।

এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে উড়ানের খোঁজখবর নিয়ে হাজির গুগল ফ্লাইটস (Google Flights)। গুগল ফ্লাইট নিজের ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের পরিষেবা দিয়ে থাকে, যার সাহায্যে হোটেল এবং সস্তা ফ্লাইট টিকিট সম্পর্কে তথ্য পেতে পারেন। একটি বিশেষ কৌশলের সাহায্যে দরকারি কাজগুলি খুবই সহজ হয়ে যায়।

গুগল ফ্লাইটস (Google Flights)-এর সুবিধা কী ভাবে ব্যবহার করবেন

*প্রথমে আপনাকে গুগল ফ্লাইটে যেতে হবে। যেখান থেকে ফ্লাই‌ট নেবেন, সেখানকার অর্থাৎ বিমানবন্দর বা শহরের তথ্য লিখতে হবে। এ বার নিজের ভ্রমণের তারিখ লিখতে পারেন। গন্তব্যের জায়গাটি এখন খালি রাখুন।

*সবচেয়ে উপরে টিকিটের ধরন (ওয়ান-ওয়ে, রাউন্ড ট্রিপ বা মাল্টি-সিটি) সিলেক্ট করতে হবে। এখানে আপনি স্টপ, এয়ারলাইন এবং সময় ফিল্টার করতে পারেন।

*আপনি ক্যালেন্ডার থেকে ফ্লাইটের তারিখ বেছে নিতে পারেন। মনে রাখবেন, এখন ফ্লাইট টিকিটের মূল্য প্রতি ২৪ ঘণ্টায় একবার আপডেট করা হয়।

*এর পর এক্সপ্লোর বোতামে ক্লিক করুন। এখানে আপনি অনেকগুলি অপশন-সহ স্ক্রিনে একটি মানচিত্র পাবেন। যেখান থেকে বিভিন্ন গন্তব্যের জন্য সর্বনিম্ন ফ্লাইট টিকিটের তথ্য দেখতে পাবেন।

*এ ছাড়াও উপরের ফিল্টার থেকে একটি হোটেলও বেছে নিতে পারেন। আপনি যদি সার্চ বারে গন্তব্যের নাম যোগ করেন তবে এই বৈশিষ্ট্যটি আরও ভালো কাজ করে।

*এক্সপ্লোর ট্যাবে ক্লিক করলে হোটেলের তালিকা দেখানো হবে। এর পরে আপনি সার্চ ফিল্টার করতে পারেন। একইসঙ্গে স্টার রেটিং, হোটেলের ভাড়া এবং ব্যবহারকারীদের রিভিউ দেখে নিন।

আরও পড়ুন: দিল্লি থেকে দু’ দিনের ছুটিতে: চলুন জয়পুর

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here