Home আপডেট সাংসদপদ খারিজের বিরুদ্ধে মহুয়া মৈত্রের মামলার শুনানি পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে

সাংসদপদ খারিজের বিরুদ্ধে মহুয়া মৈত্রের মামলার শুনানি পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে

সাংসদপদ খারিজের বিরুদ্ধে মহুয়া মৈত্রের মামলার শুনানি পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে

[ad_1]

নয়াদিল্লি: সংসদে ‘টাকার বিনিময়ে প্রশ্ন’ মামলায় লোকসভা থেকে বহিষ্কারের বিরুদ্ধে মহুয়া মৈত্রের আবেদনের শুনানি পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে। শুক্রবার জানা গিয়েছে, সাংসদপদ খারিজের বিরুদ্ধে করা মহুয়ার আবেদনের শুনানি হবে আগামী ৩ জানুয়ারি।

সাংসদ পদ খারিজ নিয়ে মামলায় দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন মহুয়া। সেই আবেদন মঞ্জুর করেনি সুপ্রিম কোর্ট। তবে, প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় আশ্বস্ত করেছিলেন মহুয়াকে লোকসভা থেকে বহিষ্কারের বিরুদ্ধে তাঁর আবেদনের তালিকাটি দেখবেন।

এর পর জানা যায়, শুক্রবার (১৫ ডিসেম্বর, ২০২৩) মামলাটির শুনানি হবে সুপ্রিম কোর্টে। সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খন্না এবং বিচারপতি এসভিএন ভাট্টির ডিভিশন বেঞ্চে মহুয়ার মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু এ দিন তা আর হল না। এখন সেই আবেদনের শুনানি পিছিয়ে জানুয়ারিতে ফেলা হয়েছে।

উল্লেখ্য, টাকা নিয়ে প্রশ্ন করার অভিযোগ লোকসভা থেকে বহিষ্কার করা হয় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে। লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, মহুয়া মৈত্রের কার্যকলাপ অনৈতিক। তাই সাংসদ হিসেবে তাঁর থাকা উচিত নয়। মহুয়ার দাবি, এথিক্স কমিটির সুপারিশের পর এনিয়ে লোকসভা নিজের সমর্থনে কিছু বলতে দেওয়া হয়নি। এ নিয়ে ওইদিন তুমুল হইচই হয় লোকসভায়। শেষপর্যন্ত ধ্বনি ভোটে সাংসদ পদ চলে যায় মহুয়ার।

আরও পড়ুন: ‘মোদী হ্যায় তো মুশকিল হ্যায়…’, নিরাপত্তা ইস্যুতে প্রধানমন্ত্রীকে কটাক্ষ অধীররঞ্জন চৌধুরীর

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here