Home খেলাধুলো সাকিবের অলরাউন্ড দক্ষতায় বিশ্বকাপে ভারতের মাটিতে স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ

সাকিবের অলরাউন্ড দক্ষতায় বিশ্বকাপে ভারতের মাটিতে স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ

সাকিবের অলরাউন্ড দক্ষতায় বিশ্বকাপে ভারতের মাটিতে স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ

[ad_1]

ঢাকা: তিনি বিশ্বের অন্যতম ধারাবাহিক ক্রিকেটার এবং অলরাউন্ডার। সাকিব আল হাসান কবে কোথায় থামবেন কেউ জানে না। আর প্রশ্ন ওঠাও ঠিক নয়। কারণ তিনি পারফরমেন্স করে চলেছেন। এবার ভারতের মাটিতে হতে চলা একদিনের বিশ্বকাপে তাকে নিয়ে স্বপ্ন দেখছে গোটা বাংলাদেশ। সাকিব নিজেও মনেপ্রাণে চাইছেন ভারতের মাটিতে মনে রাখার মতো পারফরমেন্স করতে। ৮ ম্যাচে ব্যাট হাতে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে নেন ১১ উইকেট।

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের এক আসরে কমপক্ষে ৫০০ রান ও অন্তত ১০ উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড গড়েন। সামনে আরও একটি বিশ্বকাপ। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে সাকিব আল হাসান দেখিয়েছিলেন তার ক্যারিয়ারের অন্যতম সেরা পারফর্মেন্স। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ককে পেলে আসন্ন বিশ্বকাপ নিয়ে প্রশ্ন উঠবে না- এমনটা হতে পারে না।

আগে থেকেই কোনো ঘোষণা না দিয়ে সাকিব জানালেন, তিনি আসন্ন বিশ্বকাপে ব্যাটিং এবং বোলিংয়ে দলে অবদান রাখতে চান। আবারও প্রশ্ন উঠল- ব্যাট এবং বল হাতে সুনির্দিষ্ট কোনো সংখ্যাকে তিনি লক্ষ্য বানিয়েছেন কিনা? জবাবে বিশ্বের অন্যতম সেরা এই অল-রাউন্ডার জানালেন, গত বিশ্বকাপের মতো এবারও তিনি দারুণ কিছু করতে চান।

সাকিবের ভাষায়, ওরকম কোনো নম্বর নেই, যেটা আমি চাই। তবে বিশ্বকাপ এলে অবশ্যই চাই বড় বড় নম্বর যেন হয়। সাকিব নিজেও মনে করেন তিনি একা নন। এই বাংলাদেশ ক্রিকেট দলে এমন কয়েকজন ক্রিকেটার আছে যারা ম্যাচের রঙ বদলে দেওয়ার ক্ষমতা রাখেন। লিটন, শরিফুল থেকে শুরু করে মিরাজ একাধিক প্রতিভাবান ক্রিকেটার খেলবে লাল সবুজ জার্সিতে।

Tags: Bangladesh Cricket, Shakib Al Hasan

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here