Home আপডেট সুপারিশপত্র জাল করে চাকরি পেয়েছেন আরও ২ জালি শিক্ষক, জেনেই CIDকে FIR দায়েরের নির্দেশ বিচারপতি বিশ্বজিৎ বসুর

সুপারিশপত্র জাল করে চাকরি পেয়েছেন আরও ২ জালি শিক্ষক, জেনেই CIDকে FIR দায়েরের নির্দেশ বিচারপতি বিশ্বজিৎ বসুর

সুপারিশপত্র জাল করে চাকরি পেয়েছেন আরও ২ জালি শিক্ষক, জেনেই CIDকে FIR দায়েরের নির্দেশ বিচারপতি বিশ্বজিৎ বসুর

[ad_1]

সুপারিশপত্র জাল করে রাজ্যে ভুয়ো শিক্ষক নিয়োগের তদন্তে আরও ২ জালি শিক্ষকের সন্ধান পেল CID. শুক্রবার কলকাতা হাইকোর্টে একথা জানান সিআইডির আইনজীবী। একথা শুনে বিচারপতি বিশ্বজিৎ বসু FIR দায়েরের নির্দেশ দেন।

আদালতের নির্দেশে মুর্শিদাবাদের গোঠা হাই স্কুলে সুপারিশপত্র জাল করে চাকরি দুর্নীতির তদন্ত করছে CID. সেই মামলায় এই ধরণের অন্যান্য বেআইনি নিয়োগ খুঁজে বার করে দোষীদের শাস্তি দেওয়ার নির্দেশ দেন বিচারপতি বসু। সেই তদন্তে আরও ২ জন ভুয়ো শিক্ষকের খোঁজ পাওয়া গিয়েছে বলে আদালতকে জানিয়েছে CID. শুক্রবার সিআইডির আইনজীবী আদালতকে বলেন, এদের মধ্যে একজন বাঁকুড়া ও অন্যজন পূর্ব মেদিনীপুরে একটি স্কুলে কর্মরত। তাদের নাম ও স্কুলের নাম মুখবন্ধ খামে আদালতকে দিয়েছে সিআইডি।

সূত্রের খবর, এদের মধ্যে বাঁকুড়ার ভুয়ো শিক্ষক SSCর পশ্চিমাঞ্চলের সভাপতি শেখ সিরাজউদ্দিনের স্ত্রী জাসমিন খাতুন।

সিআইডির আইনজীবীর মুখে ভুয়ো শিক্ষক আবিষ্কার হওয়ার কথা শুনেই বিচারপতি বসু নির্দেশ দেন, ২৪ ঘণ্টার মধ্যে FIR দায়ের করে তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করতে হবে CIDকে।

এই মামলায় মুর্শিদাবাদ জেলার প্রাক্তন বিদ্যালয় পরিদর্শকসহ একাধিক সরকারি কর্মীকে গ্রেফতার করেছে সিআইডি। শেষ গ্রেফতারি হয় গত ২২ নভেম্বর।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here