Home আপডেট সেতু থেকে নীচে পড়ল যাত্রীবোঝাই বাস, মধ্যপ্রদেশে মৃত অন্তত ২২

সেতু থেকে নীচে পড়ল যাত্রীবোঝাই বাস, মধ্যপ্রদেশে মৃত অন্তত ২২

সেতু থেকে নীচে পড়ল যাত্রীবোঝাই বাস, মধ্যপ্রদেশে মৃত অন্তত ২২

[ad_1]

ভোপাল: মঙ্গলবার মধ্যপ্রদেশের খারগোনে মর্মান্তিক বাস দুর্ঘটনা। একটি সেতু থেকে নদীতে পড়ে যায় যাত্রীবোঝাই বাস। মৃত অন্তত ২২ জন যাত্রী। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, আহত বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি।

ঘটনায় প্রকাশ, ৫০ জন আরোহী নিয়ে ইন্দোরে যাওয়ার পথে খারগোনের দাসাঙ্গা গ্রামের একটি সেতু থেকে পড়ে যায় বাসটি। যদিও গ্রীষ্মকালে নদীতে জল ছিল না। তা না হলে আরও প্রাণহানি সংখ্যা আরও বেড়ে যাওয়ার আশঙ্কা ছিল।

দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ৪ লক্ষ লক্ষ, ‘গুরুতর’ আহতদের প্রত্যেককে ৫০ হাজার এবং সামান্য আহতদের প্রত্যেকের জন্য ২৫ হাজার টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। আহতদের চিকিৎসার খরচও বহন করবে মুখ্যমন্ত্রী চৌহানের সরকার।

অন্য দিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যালয় এ দিন ঘোষণা করেছে যে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। পিএমও অফিস টুইটারে লিখেছে, পিএমএনআরএফ থেকে প্রত্যেক মৃতের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

An ex-gratia of Rs. 2 lakh from PMNRF would be given to the next of kin of each deceased in the bus accident in Khargone, Madhya Pradesh. The injured would be given Rs. 50,000: PM @narendramodi

— PMO India (@PMOIndia) May 9, 2023

তবে ঠিক কী ভাবে বাসটি সেতুর রেলিং ভেঙে নীচে গিয়ে পড়ল, তা এখনও স্পষ্ট নয়। এর জন্য বাস চালকের কোনো ভুল না কি বাসটিতে কোনো যান্ত্রিক গোলযোগ ছিল, সে সবই খতিয়ে দেখছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ঝড়-বৃষ্টি তো দূর অস্ত, আশঙ্কা তাপপ্রবাহের

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here