Home খেলাধুলো সেমির দৌড় থেকে কার্যত বিদায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের, ব্যাটে-বলে ব্রিটিশদের দুরমুশ করল শ্রীলঙ্কা ODI World Cup 2023 England vs Sri Lanka Sri Lanka Beat England by 8 Wickets in ICC World Cup 2023 sup

সেমির দৌড় থেকে কার্যত বিদায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের, ব্যাটে-বলে ব্রিটিশদের দুরমুশ করল শ্রীলঙ্কা ODI World Cup 2023 England vs Sri Lanka Sri Lanka Beat England by 8 Wickets in ICC World Cup 2023 sup

সেমির দৌড় থেকে কার্যত বিদায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের, ব্যাটে-বলে ব্রিটিশদের দুরমুশ করল শ্রীলঙ্কা ODI World Cup 2023 England vs Sri Lanka Sri Lanka Beat England by 8 Wickets in ICC World Cup 2023 sup

[ad_1]

আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকার পর শ্রীলঙ্কা। বিশ্বকাপে হারের হ্যাটট্রিক ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। বৃহস্পতিবার বেঙ্গালুরুতে অপেক্ষাকৃত দুর্বল দল নিয়েও তারকা ঠাসা ইংল্যান্ডকে নিয়ে ছেলেখেলা করল লঙ্কান লায়ন্সরা। ব্যাটে-বলে সব বিভাগেই জস বাটলারের দলকে দুরমুশ করল শ্রীলঙ্কা। ৮ উইকেটে ম্যাচ জিতে সেমিতে যাওয়ার আশা জিইয়ে রাখল কুশল মেন্ডিসের দল।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। কিন্তু সেই সিদ্ধান্ত পুরো বুমেরাং হয়। ইনিংসের শুরুটা খুব একাট খারাপ করেনি ইংল্যান্ডের দুই ওপেনার। জনি বেয়ারস্টো ও ডেভিড মালান ওপেনিং জুটিতে ৪৫ রানের পার্টনারশিপ করেন। কিন্তু তারপর থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। শ্রীলঙ্কার বোলিং অ্যাটাকের সামনে তাসের ঘরের মত ভেঙে পড়ে ইংল্যান্ডের তারকাখোচিত ব্যাটিং লাইন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে পুরো ৫০ ওভারে ব্যাটিং পর্যন্ত করতে পারেনি গতবারের চ্যাম্পিয়নরা। মাত্র ৩৩.২ ওভার ব্যাট করে ১৫৬ রান অলআউট হয়ে গেল ইংল্যান্ড। বেন স্টোকসের ৪৩, জনি বেয়ারস্টোর ৩০ ও ডেভিড মালানের ২৮ রান ছাড়া কোনও ইংল্যান্ড ব্যাটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। শ্রীলঙ্কার হয়ে সবথেকে বেশি ৩টি উইকেট নেন লাহিরু কুমারা। এছাড়া ২টি করে উইকেট শিকার করেন কাসুন রাজিথা ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ। একটি উইকেট নেন মাহিশ থিকসানা।

১৫৭ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। সেই সময় মনেও হয়েছিল লো স্কোরিং হাড্ডাহাড্ডি ম্যাচ হতে চলেছে। কিন্তু পাথুম নিসাঙ্কা ও সাদিরা সামারাউইকরামা দুজন মিলে ঠান্ডা মাথায় ব্যাটিং করে দলের স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান। প্রয়োজন মত আক্রমণাত্মক শটও খেলেন তারা। শতরানের পার্টনারশিপও করেন।

আরও পড়ুনঃ Hardik Pandya Injury Update: লিগামেন্টে চোট হার্দিকের, কবে ফিরতে পারবেন মাঠে, এল বড় আপডেট

পাথুম নিসাঙ্কা ও সাদিরা সামারাউইকরামার ব্যাটে ভর করেই জয় পায় শ্রীলঙ্কা। ২৫.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় লঙ্কান লায়ন্সরা। ৭৭ রানে অপরাজিত থাকেন পাথুম নিসাঙ্কা ও ৬৫ রান করে অপরাজিত থাকেন সাদিরা সামারাউইকরামা। এই জয়ের ফলে ৫ ম্যাচে ৩ জয় ও ২ হার নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এল শ্রীলঙ্কা।

Tags: England, ICC World Cup 2023, ODI World Cup 2023, Sri Lanka

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here