Home খেলাধুলো স্ট্র্যাটেজির লড়াইতে দুই স্পানিয়ার্ড, মঙ্গলের যুবভারতীতে ডুরান্ড সেমিফাইনালে নামছে ইস্টবেঙ্গল

স্ট্র্যাটেজির লড়াইতে দুই স্পানিয়ার্ড, মঙ্গলের যুবভারতীতে ডুরান্ড সেমিফাইনালে নামছে ইস্টবেঙ্গল

স্ট্র্যাটেজির লড়াইতে দুই স্পানিয়ার্ড, মঙ্গলের যুবভারতীতে ডুরান্ড সেমিফাইনালে নামছে ইস্টবেঙ্গল

[ad_1]

পারাদীপ ঘোষ, কলকাতা: জাতীয় স্তরে প্রথম শ্রেণীর টুর্নামেন্ট ঘরে তোলা আর লেসলি ক্লডিয়াস সরণীর ক্লাব তাঁবুর মধ্যে ফারাকটা কমে এসেছে মাত্র দুই ম্যাচে। আর দুটো হার্ডলস পেরোতে পারলেই ট্রফির খরা কাটানো যাবে। এই অবস্থা থেকে আর পিছন দিকে ফিরে তাকাতেই নারাজ লাল-হলুদ সদস্য সমর্থকরা। তাই মঙ্গলের যুবভারতীতে জয় ছাড়া কিছু ভাবতেই পারছে না ইস্টবেঙ্গল। পরিসংখ্যান বলছে, শেষবার ডুরান্ড এসেছে ২০০৪-এ! ন’য়ের দশকে যে টুর্নামেন্টে দাপিয়ে বেরিয়েছে লাল হলুদ, ১৯৯০ থেকে ১৯৯৫-এর মধ্যে চার বার ঘরে তুলেছে যে ট্রফি, সেই ডুরান্ড কাপ দিয়েই ক্লাবের ট্রফি জয়ের নবজাগরণ চাইছে লেসলি ক্লডিয়াস সরণি।

আরও পড়ুন-রাশিফল ২৯ অগাস্ট; দেখে নিন কেমন যাবে আজকের দিন

মঙ্গলের যুবভারতীতে ডুরান্ড সেমিফাইনালে প্রতিপক্ষ নেহাত হেলা-ফেলার নয়! তাই ফাইনালে ওঠার রাস্তাটা খুব একটা সহজ হবে না জর্ডন, সিবেইরো, নন্দকুমারদের। কিন্তু ডাগ আউটে থাকা বছর চুয়ান্নর স্প্যানিয়ার্ড-ই যে এই দলটার জিয়ন কাঠি! কোচ কার্লোস কুয়াদ্রাতে অগাধ আস্থা লাল হলুদ জনতার। শেষ চারের লড়াইয়ে প্রতিপক্ষ নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি! ফাল্গুনি সিং, গৌরব বোরা কিংবা এমবাপের দেশের রোমাইনো নিজেদের দিনে লাল হলুদের  স্বপ্নের পথে কাঁটা ছড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট।

আরও পড়ুন– আইএএস নিয়াজ খানের নিশানায় এবার কপিল শর্মা; স্ক্রিনশট শেয়ার করে দাগলেন তোপ!

ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত সেটা হাড়ে হাড়ে জানেন, বোঝেন! তাই হয়তো ডুরান্ড সেমি ফাইনালের আগে বলেছিলেন,”টুর্নামেন্টে নর্থ ইস্ট এখনও অপরাজিত। দলটা তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে পরিপূর্ণ। লড়াই সহজ হবে না। তবে সমর্থকদের মুখে হাসি ফোটানোর চেষ্টা করব।” কলকাতায় পা রাখা ইস্তক স্পানিয়ার্ড বুঝে গিয়েছেন ফুটবলারদের সঙ্গে সঙ্গে সমর্থকরাই এই দলটার নিউক্লিয়াস। তাই মহেশ, মন্দার, ক্রেসপো, ক্লেইটনদের নিয়ে নর্থ-ইস্ট বধের শেষ মহড়া সারার পাশাপাশি সমর্থকদের দিকেও সমান নজর কার্লোস কুয়াদ্রাতের।

নর্থ ইস্ট কোচ জুয়ান বেনালিও স্প্যানিশ। ছোট ছোট পাসে বিপক্ষের ডিফেন্সের লকগেট ভাঙা তাঁর বরাবরের পছন্দের। বলছিলেন, ‘সেমিফাইনাল অন্য ম্যাচ হবে।’ সেয়ানে সেয়ানে টক্করের পালা মঙ্গলের যুবভারতীতে।

ইস্টবেঙ্গল বনাম নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচটি আজ লাইভ দেখা যাবে Sony Sports Ten 1 চ্যানেলে ৷ এবং ম্যাচটির লাইভ স্ট্রিমিং হবে Sony LIV অ্যাপ এবং ওয়েবসাইটে ৷

Tags: Durand Cup 2023, East Bengal

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here