Home বিনোদন হেমাকে বিয়ের পরে ধর্মেন্দ্রকে ‘উওম্যানাইজার’ বলে দাগিয়ে দিয়েছিল সমাজ! স্বামীর পাশে দাঁড়িয়ে যোগ্য জবাব দেন প্রথম স্ত্রী প্রকাশ

হেমাকে বিয়ের পরে ধর্মেন্দ্রকে ‘উওম্যানাইজার’ বলে দাগিয়ে দিয়েছিল সমাজ! স্বামীর পাশে দাঁড়িয়ে যোগ্য জবাব দেন প্রথম স্ত্রী প্রকাশ

হেমাকে বিয়ের পরে ধর্মেন্দ্রকে ‘উওম্যানাইজার’ বলে দাগিয়ে দিয়েছিল সমাজ! স্বামীর পাশে দাঁড়িয়ে যোগ্য জবাব দেন প্রথম স্ত্রী প্রকাশ

[ad_1]

মুম্বই: বলিউডের ড্রিম গার্লের প্রেমে মশগুল হয়েছিলেন সুপারস্টার ধর্মেন্দ্র। গোপনে নয়, বরং হেমা মালিনীর সঙ্গে প্রকাশ্যেই চুটিয়ে প্রেম করেছেন। এমনকী, স্বপ্ন সুন্দরীকে বিয়ের সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন চার সন্তানের বাবা ধর্মেন্দ্র। এই সিদ্ধান্তে সবথেকে বেশি ধাক্কা খেয়েছিলেন তাঁর প্রথম স্ত্রী প্রকাশ কৌর! তবে আশ্চর্যজনক ভাবে তিনি স্বামীর থেকে বিচ্ছেদ তো নেননি, বরং স্বামীর বিরুদ্ধে ওঠা সমস্ত কটূক্তির জবাব দিয়েছেন।

বরাবরই প্রচারের আলো থেকে নিজেকে সরিয়েই রেখেছেন প্রকাশ। ধর্মেন্দ্রর যখন ১৯ বছর বয়স, তখন তিনি প্রকাশের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন। তাঁদের চার সন্তানের মধ্যে দুই ছেলে সানি দেওল এবং ববি দেওল জনপ্রিয় অভিনেতা। আর এই দম্পতির দুই মেয়েও রয়েছেন। যাঁদের নাম অজেতা এবং বিজেতা দেওল। সুখের সংসার ছিল তাঁদের। কিন্তু সত্তরের দশকে গিয়ে ধর্মেন্দ্রর মনে যেন এক ঝলক ঠান্ডা বসন্তের বাতাস লাগে। স্বপ্নসুন্দরী হেমা মালিনীর সঙ্গে শুরু হয় প্রেম পর্ব। তাঁকে বিয়ের সিদ্ধান্ত নিতে দেরি করেননি অভিনেতা। সেই কথা স্ত্রী প্রকাশকে জানালে স্বাভাবিক ভাবেই তাঁর পায়ের তলা থেকে যেন মাটি সরে যায়! তবে নিজের কর্তব্যে অবিচল ছিলেন তিনি। স্বামীর ফের বিয়ের কথা শুনেও বিবাহবিচ্ছেদে রাজি হননি প্রকাশ। এদিকে আবার হেমাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ফেলেছিলেন ধর্মেন্দ্র। ফলে ১৯৮০ সালে ধর্মেন্দ্র ইসলাম ধর্ম গ্রহণ করে দ্বিতীয় বারের জন্য বিবাহবন্ধনে আবদ্ধ হন।

আরও পড়ুন–  আইপিএল-এর দৌলতে রাতারাতি ভাগ্য খুলেছে এই সব ভারতীয় খেলোয়াড়ের, জীবনে এসেছে টাকার জোয়ার!

স্ত্রী-সন্তান থাকা সত্ত্বেও বিয়ে করার ফলে সমাজের দিক থেকে ভেসে আসে কটূক্তি। অনেকেই ধর্মেন্দ্রর চরিত্র নিয়ে প্রশ্ন তুলতে থাকেন। এমনকী সেই সময় ‘উওম্যানাইজা’র তকমাও জুটেছিল সুপারস্টারের কপালে। সেই সময় তাঁর পাশে দাঁড়িয়েছিলেন প্রথম স্ত্রী প্রকাশ। সমস্ত কটূক্তির কড়া জবাব দিয়েছিলেন।

১৯৮১ সালে ‘স্টারডাস্ট’-কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রকাশ কৌর বলেছিলেন, “যে কোনও পুরুষই আমার জায়গায় হেমাকেই বেছে নেবেন, তাহলে আমার স্বামী যদি এটি করে থাকেন, তাতে ভুলটা কী হয়েছে? কেউ কীভাবে আমার স্বামীকে ‘উওম্যানাইজার’ বলতে পারেন? এই ইন্ডাস্ট্রির অর্ধেক মানুষই একই কাজ করছেন। অধিকাংশ নায়কই পরকীয়া করছেন এবং দ্বিতীয় বার বিয়ে করছেন।”

আরও পড়ুন– ছাত্রকে গরুর রচনা লিখতে দিয়েছিলেন! যা পড়ে কপাল চাপড়াচ্ছেন শিক্ষক! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল

এখানেই শেষ নয়, হেমা মালিনী প্রসঙ্গে প্রকাশ বলেন যে, “আমি হেমার দিকটাও বুঝি। ফলে আমি জানি যে উনি কোন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন। তবে আমি হেমার জায়গায় থাকলে কখনওই এই কাজটা করতে পারতাম না। একজন নারী হিসেবে হেমার অনুভূতিটা আমিও বুঝি। কিন্তু একজন স্ত্রী বা মা হিসেবে তাঁর অনুভূতিটাকে সমর্থন করতে পারব না।”

Tags: Bollywood, Bollywood actor, Dharmendra

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here