Home খেলাধুলো ১৭ কোটি নগদ, ৪ কেজি সোনা, ২০০ কেজি রুপো, ক্রিকেটের ‘কালো টাকা’ একেই বলে!

১৭ কোটি নগদ, ৪ কেজি সোনা, ২০০ কেজি রুপো, ক্রিকেটের ‘কালো টাকা’ একেই বলে!

১৭ কোটি নগদ, ৪ কেজি সোনা, ২০০ কেজি রুপো, ক্রিকেটের ‘কালো টাকা’ একেই বলে!

[ad_1]

মুম্বই: গোটা বিশ্বে ক্রিকেটের জন্য সবচেয়ে বেশি উন্মাদনা হয়তো ভারতেই দেখা যায়! অনেক ক্রিকেট ভক্ত তাদের প্রিয় ক্রিকেটারদের দেবতার মতো পুজো করেন।

ক্রিকেটের প্রতি ভারতীয়দের ক্রেজ-এর এদেশে প্রচুর অপব্যবহারও করা হয়। সারা ভারতে বহু জায়গায় ক্রিকেট জুয়ড়িদের ঠেক। সেইসব ঠেকে রোজ কোটি কোটি টাকার জুয়া খেলা হয়।

আরও পড়ুন- যুব এশিয়া কাপ ফাইনালে রানের পাহাড়ে পাকিস্তান! প্রবল চাপে ভারত

বেটিং হ্যান্ডলাররা দুবাই থেকে ক্রিকেটের কালো টাকার ব্যবসা পরিচালনা করে। মহারাষ্ট্রের নাগপুরে ক্রিকেট বেটিং সংক্রান্ত একটি চমকপ্রদ ঘটনা সামনে এসেছে।

এক ব্যবসায়ীর অভিযোগ, একজন বুকি তাঁর সঙ্গে ৫৮ কোটি টাকা প্রতারণা করেছে। মহারাষ্ট্র পুলিশ গোন্দিয়ার এই আন্তর্জাতিক ক্রিকেট বুকির বিরুদ্ধে একটি মামলা নথিভুক্ত করেছে। একজন ব্যবসায়ীকে জাল বেটিং অ্যাপগুলিতে বিনিয়োগ করার জন্য উৎসাহ দেয় সেই বুকি। তার পর তাঁর সঙ্গে ৫৮ কোটি টাকারও বেশি প্রতারণা করে।

বিষয়টি জানাজানি হওয়ার পর পুলিশের একটি টিম যখন অভিযুক্তের বাড়িতে অভিযান চালায়, তখন সবাই হা হয়ে যায়। অভিযুক্তের নাম অনন্ত জৈন ওরফে শন্টু। পুলিশের অভিযানের খবর আগেই পেয়ে যায় সে। অভিযুক্ত বাড়ি থেকে পালিয়ে যায়।

পুলিশ অভিযানের পর তার বাড়ি থেকে ১৭ কোটি টাকার বেশি নগদ, ১৪ কেজি সোনা এবং ২০০ কেজি রুপো উদ্ধার করেছে। নাগপুরের সিপি অমিতেশ কুমার বলেছেন, “অভিযুক্ত অনন্ত জৈনের বাড়িতে অভিযান চালিয়ে ১৭ কোটি টাকার বেশি নগদ, প্রায় ৪ কেজি সোনা এবং ২০০ কেজি রুপো উদ্ধার হয়েছে৷ তদন্ত চলছে।” পুলিশের সন্দেহ, অভিযুক্তরা আরও অনেককে প্রতারণা করেছে।

আরও পড়ুন- জাতীয় সঙ্গীতের সময় কেন প্লেয়ারদের সঙ্গে শিশু থাকে? তাদের কী বলা হয়? বলুন তো দেখি

সিপি অমিতেশ কুমার বলেছেন, অপরাধ দমন শাখা এবং সাইবার বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) অবৈধ আন্তর্জাতিক বাণিজ্যের তদন্ত করবে। তিনি বলেন, এই চক্রটি দুবাই থেকে কাজ করছে। সারা ভারতে তাদের জাল বিস্তার করে ফেলেছে।

Tags: Betting, Cricket News

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here