Home আপডেট ৪০ আসনের চ্যালেঞ্জ! মমতার মন্তব্যকে হাতিয়ার করেই কংগ্রেসকে বিঁধলেন মোদী

৪০ আসনের চ্যালেঞ্জ! মমতার মন্তব্যকে হাতিয়ার করেই কংগ্রেসকে বিঁধলেন মোদী

৪০ আসনের চ্যালেঞ্জ! মমতার মন্তব্যকে হাতিয়ার করেই কংগ্রেসকে বিঁধলেন মোদী

[ad_1]

নয়াদিল্লি: রাষ্ট্রপতির বাজেট ভাষণের উপর রাজ্যসভায় জবাবি বক্তব্য রাখতে গিয়ে বুধবার কংগ্রেসকে চাঁচাছোলা ভাষায় নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কার্যত মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে হাতিয়ার করেই কংগ্রেসকে বিঁধলেন তিনি।

এর আগে লোকসভায় দাঁড়িয়ে বিরোধীদের উদ্দেশে বড়োসড়ো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। বলেছিলেন, এ বার বিজেপি ৩৭০ আসন পাবে, ৪০০ আসনের বেশি পাবে এনডিএ। এ দিন কংগ্রেসের ঝুলিতে কটা আসন যেতে পারে, সে বিষয়েই ইঙ্গিতবাহী মন্তব্য করলেন মোদী।

তিনি বলেন, “পশ্চিমবঙ্গ থেকে চ্যালেঞ্জ এসেছে, কংগ্রেস ৪০ পার করতে পারবে না। আমি চাই কংগ্রেস ৪০ আসন রক্ষা করুক।” উল্লেখযোগ্য ভাবে, হাতশিবিরকে নিশানা করতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের রেশ ধরেই কটাক্ষ ছুড়ে দিলেন প্রধানমন্ত্রী।

কড়া ভাষায় সমালোচনা করে মোদী আরও বলেন, “কংগ্রেস দীর্ঘদিন দেশকে শাসন করেছে। ক্ষমতায় ছিল বহু দিন। কংগ্রেসের ভাবনাচিন্তা আউটডেটেড হয়ে গিয়েছে, তাই তারা আউটসোর্সিং করছে। কংগ্রেসের পতন দেখে আমার কষ্ট হয়। আমার সমবেদনা রইল ওদের জন্য।”

প্রসঙ্গত, কিছুদিন আগেই বাংলার মুখ্যমন্ত্রী কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দেন কংগ্রেসের উদ্দেশে। তিনি বলেন, “কংগ্রেস সারা ভারতে ৩০০ আসনে লড়ে ৪০টা পাবে কি না সন্দেহ আছে। এরপরেও এত অহংকার, এত অলঙ্কার।” একই সঙ্গে কংগ্রেসকে বিজেপির চ্যালেঞ্জ সামলানোর বার্তাও দেন তিনি। মমতা বলেন, ‘‘আগে নিজের জায়গা দেখাও! পারলে বারাণসীতে গিয়ে বিজেপিকে হারাও। রাজস্থান তোমরা জেতা জায়গা হেরেছ। মধ্যপ্রদেশে গিয়ে বিজেপিকে হারাও।’’ 

আরও পড়ুন: 

২০১৯ সালে ৩০৩, এ বার ৩৭০ আসনের দাবি! প্রধানমন্ত্রী মোদীর ভবিষ্যদ্বাণীর নেপথ্যে রয়েছে কোন অঙ্ক

‘বিজেপি ৩৭০, এনডিএ ৪০০ পার’, সংসদে দাঁড়িয়ে দাবি প্রধানমন্ত্রী মোদীর

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here