এক নজরে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ২০১৮

শেয়ার করুন সকলের সাথে...
  • 13
    Shares

ইংল্যান্ডের বার্কলি ইয়ার্ড এরিনাতে ১৪-১৮ই মার্চ বসতে চলেছে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের আসর। পাঁচদিনব্যাপী ব্যাডমিন্টনের এই মহাযজ্ঞে এবারের পুরুষ এবং মহিলা উভয় বিভাগের জন্যে পুরষ্কারমূল্য ধার্য করা হয়েছে ৬,০০,০০০ মার্কিন ডলার। ১৫৫টি ম্যাচের এই চ্যাম্পিয়নশিপে ভারতীয়দের চোখ অবশ্যই থাকবে পি ভি সিন্ধু এবং কিদাম্বি শ্রীকান্তের পারফরম্যান্সের দিকে।১৯৮০ প্ৰকাশ পাডুকোনে,২০১১ পুল্লেলা গোপীচাদেঁর পর সিন্ধু,শ্রীকান্ত এবং অবশ্যই সাইনা নেহওয়ালের দিকেও ভারতীয় আম জনতার আশা ভরসা নির্ভর করবে এই ট্রফিকে ভারতে ফিরিয়ে আনার জন্য।

Image result for saina nehwal

এই বছর সিন্ধু এবং সাইনা দুজনেই প্রথম দশজন শীর্ষ বাছাইয়ের মধ্যে থাকায় প্রত্যাশার পারদ বেশ কিছুটা চড়েছে।২০১৭ সালে দুজনেই কোয়াটার ফাইনালে হেরে টুর্নামেন্ট থেকেও বেরিয়ে গিয়েছিলেন। সিন্ধুকে ১৪-২১,১০-২১ ফলে হারিয়ে দেয় ২০১৭ মহিলা বিভাগের চ্যাম্পিয়ন তাই-জু-য়িং। অন্যদিকে সুঙ্গের কাছে প্রচন্ড লড়াই করে ২০-২২,২০-২২ ফলে হার স্বীকার করেন সাইনা। এই বছরে সিন্ধু এবং শ্রীকান্ত তুলনামূলক সোজা প্রতিপক্ষের বিপক্ষে শুরু করলেও সাইনার প্রথম রাউন্ডের খেলা পড়েছে গত বছরের চ্যাম্পিয়ন তাই-জু-য়িঙের বিপক্ষে। য়িঙের বিপক্ষে সাইনার রেকর্ড ও তুলনামূলক খারাপ,৯-৫ গেম এ পিছিয়ে আছেন সাইনা। অপরদিকে অলিম্পিক রুপোজয়ী সিন্ধুকে প্রথম রাউন্ডের ম্যাচে খেলতে হবে থাইল্যান্ডের পর্নপায়েই চচুওঙ্গের বিপক্ষে.
Image result for sindhu
২০১৭তে প্রথম রাউন্ডেই হেরে বিদায় নেওয়া শ্রীকান্তের প্রথম রাউন্ডের প্রতিপক্ষ ফরাসি সাকলায়েন ব্রাইস লেভেন্ডেজ্। ২০১৭ সালে চার – চারটি সুপার সিরিজ জয়ের পর স্বাভাবিকভাবেই শ্রীকান্তের উপর অল ইংল্যান্ড খেতাব জয়ের আশা একটু বেশি করেই রাখবেন ভারতীয় দর্শকরা। শ্রীকান্ত ছাড়া ও পুরুষ বিভাগে ভারতের হয়ে থাকছেন সাঁই প্রিয়,এইচ.এস.প্রনয় এবং জয়রাম। মহিলা বিভাগে মূলত তাই-জু-য়িং, ক্যারোলিন মারিনদের সাথে ষষ্ঠ বাছাই সিন্ধু এবং অস্টম বাছাই সাইনাকে লড়াই করতে হবে ২০১১’র পর অল ইংল্যান্ডের ট্রফিকে ভারতে নিয়ে আসতে। পুরুষ বিভাগে ড্যানিশ এক্সেলসেনের পাশাপাশি খেতাব জয়ের অন্যতম দাবিদার শ্রীকান্ত। ভারতীয় সময় বিকেল ৫:৩০ এবং দুপুর ২:৩০ থেকে অল ইংল্যান্ডের ম্যাচ সরাসরি সম্প্রচার হবে স্টারস্পোর্টস ৪ এবং স্টারস্পোর্টস এইচডি ৪ য়ে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 13
    Shares

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.