Home খেলাধুলো বিরাটের ভারতকে ১০ উইকেটে দুরমুশ করলো অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া , দল নির্বাচন নিয়ে প্রশ্ন

বিরাটের ভারতকে ১০ উইকেটে দুরমুশ করলো অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া , দল নির্বাচন নিয়ে প্রশ্ন

বিরাটের ভারতকে ১০ উইকেটে দুরমুশ করলো অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া , দল নির্বাচন নিয়ে প্রশ্ন

 

দেশের মাঠে বিরাট কোহালির দলের বিজয়রথ হ্যাঁচকা টানে থামিয়ে দিল অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। এমনই শাসকের ভঙ্গিতে দশ উইকেটে ডেভিড ওয়ার্নারেরা দুরমুশ করলেন ভারতকে যে, দেশের মাঠে এক দিনের ক্রিকেটে শেষ কবে এমন লজ্জার হারের চাবুক আছড়ে পড়েছে, পুরনো সেই সব রেকর্ড দেখতে ব্যস্ত হয়ে পড়েছেন সকলে।

ভারতের ঘসটাতে ঘসটাতে তোলা ২৫৫ রান তুড়ি মেরে তুলে দিলেন দুই অস্ট্রেলীয় ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। দু’এক বার উল্টোপাল্টা ডিআরএসের ধুকপুকানি ছাড়া তাঁদের কপালে ন্যূনতম ভাঁজও লক্ষ্য করা যায়নি। বরং জুটিতে দেড়শো উঠতেই দেখা গেল, অনেকে স্ট্যান্ড ছেড়ে নীচে নামতে শুরু করেছেন।

প্রথমে মিচেল স্টার্ক আর প্যাট কামিন্সদের আগুনে বোলিংয়ে ধসে যায় টিম ইন্ডিয়া। আর তারপর ফিঞ্চ ও ওয়ার্নারের জোড়া শতরান। ভারতের বিশ্বকাপ জয়ের মঞ্চে লজ্জার হার কোহলি ব্রিগেডের। তাও আবার দশ উইকেটে হার! ৭৪ বল বাকি থাকতেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যাওয়া। এককথায় দুরন্ত জয় ছিনিয়ে নিল অজিরা। তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

ভারত অধিনায়ক বিরাট সোমবার স্বীকার করে নিয়েছিলেন, এই মুহূর্তে বিশ্বের দুটো অন্যতম সেরা টিমের মধ্যে যখন লড়াই হবে, তখন তা দারুণ উপভোগ্য ও চ্যালেঞ্জিং হওয়ার কথা। ‘আমার দেখতে চাই, বিশ্বের অন্যতম সেরা টিমের সামনে আমরা কেমন পারফর্ম করি। সামনে কয়েক মাস পরেই বিশ্বকাপ, সে জন্য সাদা বলের ক্রিকেটে সব ম্যাচই এখন গুরুত্বপূর্ণ,’ বলছিলেন বিরাট। কিন্তু প্রথম ম্যাচেই একপ্রকার মুখ থুবড়ে পড়ল বিরাট-ব্রিগেড!