বি টাউনের সেলিব্রিটিদের সঙ্গে ফুটবল ম‍্যাচ, ‘অমানবিক’ ধোনির পুলওয়ামায় নিহতদের প্রতি সমবেদনার ‘সময়’ নেই

শেয়ার করুন সকলের সাথে...
  • 273
    Shares

ভারতীয় ক্রিকেট শুধু নয় বিশ্ব ক্রিকেটের ইতিহাসে রেকর্ড অনুযায়ী তিনি অন‍্যতম সফল অধিনায়ক। টি-২০ , ৫০ ওভারের বিশ্বকাপ, চ‍্যাম্পিয়ান্স ট্রফি জয়ী একমাত্র ক্রিকেটার তিনি। আইপিএলে চেন্নাই সুপার কি‌ংসের হয়ে একের পর এক সাফল‍্যের পালক যুক্ত হয়েছে তার মুকুটে। ভারতীয় দলের অধিনায়কত্ব হাতে নিয়েই ‘বুড়ো’ শচীন,দ্রাবিড়,লক্ষ্মন,
সৌরভদের ছেটে ফেলেছেন অবলীলায়।

এহেন সাফল‍্যমন্ডিত ব‍্যক্তিত্ব শেষ দুবছরে সেভাবে ভারতীয় দলের জার্সিতে রান না পেলেও আকড়ে ধরে রেখেছেন নিজের জায়গা। আর রাখবেন নাই বা কেন কোটি কোটি টাকার ‍এনডোর্সমেন্ট বলে কথা যদি হাতছাড়া হয়ে যায়। ‍আপাতত সেসব কথা বাদ দিয়ে প্রসঙ্গে আসা যাক।

কয়েকদিন আগেই আমরা প্রশ্ন তুলেছিলাম দেশের ইতিহাসে স্বাধীনতার পরে সবথেকে বড় জঙ্গি হামলার পরেও তার চুপ থাকা নিয়ে। কম আক্রমনের মুখে পড়তে হয়নি তখন ভক্তদের। বক্ত‍ব‍্য ছিল ওপেন কোন মিডিয়ামে দুঃখ প্রকাশ না করলে ও ধোনি নাকি প্রচন্ড দুঃখী। শচীন,লক্ষ্মন,সৌরভ,সেহবাগরা যখন নিজেদের মতন করে দুঃখপ্রকাশ করে জওয়ানদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন,বিরাট স্পোর্টস অ্যাওয়ার্ড অনূষ্ঠান পর্যন্ত বাতিল করেছেন তখন সামন‍্যটুকু সৌজন‍্য দেখিয়েও সামনে আসার প্রয়োজনবোধ করেননি। ভক্তকূলের দাবিও ছিল আরো ‘অভীনব’ ক্রিকেট সংক্রান্ত বিষয় অর্থাৎ বিশ্বকাপ দলে ধোনির জায়গা পাওয়া উচিত কিনা সেসব আলোচনা করা যায় কিন্তু তার মানবিকতার বিষয়ে নাকি প্রশ্ন তোলা ‘ফোর্সড ক্রিটিসিজম’। আরো এক ভক্তের দাবি ছিল ধোনির অনেক চ‍্যারিটির কাজ করেছেন বলে নাকি তার মানবিকতা,ভদ্রতা বা সৌজন‍্যবিষয়ক প্রশ্ন করা যায়না।

তবে হ‍্যা ১৪ তারিখের ঘটনার পর ধোনি যিনি ঘটনাচক্রে টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক কর্নেল ও বটে তিনি তারপর সম্প্রতি বি টাউনের অভিনেতা অভিনেত্রীদের সাথে জুহুতে প্রদর্শনী ফুটবল ম‍্যাচ খেলার সময় পান। ম‍্যাচে অংশ নেন ডিনো মোরিয়া,মার্ক রবিনসন,অপারশক্তি খুরানারা। ভক্তকূলতো আবার মানবিকতার প্রসঙ্গকে বদলে দিয়ে দেশদ্রোহিতার ‘ রঙ পর্যন্ত লাগিয়ে দেয়ার চেষ্টা করছেন। যাতে মূল বিষয়টি ধামাচাপা পড়ে যায় কম চেষ্টা করেননি। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন যার আপাতত কোন সদুত্তর নেই যে মাহি নিউজিল‍্যান্ডে ভক্তের হাত থেকে জাতীয় পতাকা নিজের হাতে তুলে নিয়ে তার মানরক্ষা করেছিলেন আজ সপ্তাহ ঘুড়ে গেলেও মাহির এই ঔদাসীন‍্য ,এই নিশ্চুপ থাকা কি ওই পরিবারগুলির প্রতি অসম্মান প্রদর্শনের নামান্তর নয়?

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 273
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found