খবর ২৪ ঘন্টা

২০১৮ আইপিএলে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক

শেয়ার করুন সকলের সাথে...

কেকেআর ম্যানেজমেন্ট ভিভো আইপিএল ২০১৮ এর জন্য দলের ক্যাপ্টেন চূড়ান্ত করে ফেললেন। টুইট করে দলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল যে এই মরশুমে দলে আসা উইকেট কিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিককে ক্যাপ্টেন হিসেবে নির্বাচিত করা হয়েছে। দলের ভাইস ক্যাপ্টেন হচ্ছেন আর এক উইকেটকিপার ব্যাটসম্যান রবিন উথাপ্পা।এই মরশুমে 7.4 কোটি টাকা দিয়ে কেনা হয় দীনেশ্ কার্তিককে ।

দীনেশ কার্তিক এর আগে তামিলনাড়ুকে  নেতৃত্ব দিয়ে ঘরোয়া ক্রিকেটে বিজয় হাজারে ট্রফিতে চ্যাম্পিয়ন করেছেন অতীতে। আইপিএলের অন্যতম সফল ব্যাটসম্যান কার্তিক 152টি ম্যাচ খেলে 2903 রান করেছেন। গত মরশুমে গুজরাট লায়নসের হয়ে খেলা কার্তিক কিংস ইলেভেন, মুম্বাই ইন্ডিয়ান্স আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও আগে খেলেছেন। ষষ্ঠ মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সকে আইপিএল জেতানোর পেছনে তার ভূমিকা ছিল।

কেকেআর ম্যানেজমেন্টের কাছে অধিনায়ক বাছার জন্য কার্তিক ছাড়াও রবিন উথাপ্পা, ক্রিস লিন, রাসেলের মত নাম ছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা কার্তিককেই বাছলেন। কার্তিক হলেন কেকেআর এর চতুর্থ ক্যাপ্টেন। এর আগে সৌরভ গাঙ্গুলি, ব্রেন্ডন ম্যাকুলাম আর গৌতম গম্ভীর ক্যাপ্টেন হয়েছেন। এদের মধ্যে সব থেকে সফল ক্যাপ্টেন গম্ভীর যিনি কলকাতাকে দু-বার চ্যাম্পিয়ন করেছেন।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...