মোদী সরকার ২০২২ সালে কৃষকদের আয় দ্বিগুণ করে দেবে…

শেয়ার করুন সকলের সাথে...
  • 20
    Shares

ওয়েব ডেস্কঃ  কৃষকদের সবরকম সাহায্য করতে সরকার কাজ করছে। ২০১০ সালের থেকে ২০১৪ সালে কৃষকদের অনেক উন্নতি ঘটানো হয়েছে। তবে তা আরও করতে হবে। ফসলের ন্যায্য দাম থেকে শুরু করে নানা সুযোগ সুবিধা দিতে সরকার বদ্ধপরিকর। এমনই ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর৷ তিনি বলেন কেন্দ্রীয় সরকার কৃষকদের আয় দ্বিগুন করার লক্ষ্যে কাজ করে চলেছে। আর ২০২২ সালের মধ্যে তা করতে সরকার কাজ করে চলেছে। এমনকী কৃষিখাতে বাজেট বরাদ্দ বাড়িয়ে করা হচ্ছে ২.‌১২ লক্ষ কোটি টাকা।

ইতিমধ্যে ডিজিটাল ইন্ডিয়া, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা, প্রধানমন্ত্রী জনঔষধী যোজনা এবং প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধাপ্রাপ্তদের সঙ্গে কথা বলেছেন। এদিন ছিল এই ইন্টারেক্টিভ সেশন সিরিজের ষষ্ঠ অধিবেশন, যেখানে দেশের কৃষকদের সঙ্গে সরাসরি যুক্ত হন তিনি।

এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বলেন, ‘কেন্দ্র সরকার ২০২২ সালের মধ্যে কৃষকদের আয় দ্বিগুন করার জন্য কাজ করে চলেছে। এছাড়া কৃষকদের প্রয়োজনে যে কোনও সহায়তা করবে সরকার।

তবে বিরোধীদের মত বিভিন্ন রাজ্যে কৃষকদের আন্দোলন বাড়তে শুরু করেছে। এই জটিল পরিস্থিতিতে পড়েই কৃষক দরদী হওয়ার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ এই ঘোষণা ভোটের লক্ষ্যেই বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 20
    Shares

Sponsored~