Home আপডেট ইডি দফতরে ফোন করলেন গোপাল দলপতি, নিজেকে নির্দোষ বলে রেকর্ড করাতে চাইলেন বয়ান

ইডি দফতরে ফোন করলেন গোপাল দলপতি, নিজেকে নির্দোষ বলে রেকর্ড করাতে চাইলেন বয়ান

ইডি দফতরে ফোন করলেন গোপাল দলপতি, নিজেকে নির্দোষ বলে রেকর্ড করাতে চাইলেন বয়ান

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম চর্চিত নাম গোপাল দলপতির খোঁজ পেল ইডি। সোমবার দুপুরে নিজেই ইডি দফতরে ফোন করেন গোপাল দলপতি। তাঁর সঙ্গে নিয়োগ দুর্নীতি তদন্তের তদন্তকারী আধিকারিকের বেশ কিছুক্ষণ কথা হয়। ফোনে তিনি নিজেকে নির্দোষ দাবি করে বয়ান রেকর্ড করানোর ইচ্ছা প্রকাশ করেন। এর পরই মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলে ইডি।

ইডি সূত্রে জানা গিয়েছে। সোমবার বেলা ১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে ফোন করেন গোপাল দলপতি। ইডির তদন্তকারী আধিকারিকের সঙ্গে কথা হয় তাঁর। তাঁকে গোপাল জানান, কলকাতাতেই রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে কুন্তল ঘোষের তোলা যাবতীয় অভিযোগ ভিত্তিহীন। ইডির কাছে বয়ান রেকর্ড করাতে চান তিনি। সত্যিটা তদন্তকারী আধিকারিকদের জানাতে চান তিনি। এর পর মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলেন ইডির তদন্তকারী আধিকারিক।

নিয়োগ দুর্নীতিতে গত ২১ জানুয়ারি কুন্তল ঘোষের গ্রেফতারির পর উঠে আসে গোপাল দলপতির নাম। কুন্তলের দাবি, তাপস মণ্ডল ও গোপাল দলপতি পরিকল্পনামাফিক তাঁকে ফাঁসিয়েছে। অভিযোগ অস্বীকার করেন তাপস। সঙ্গে তিনি জানান, গোপাল দলপতি পূর্ব মেদিনীপুরের বাসিন্দা, তাঁর পূর্ব পরিচিত। তাঁকেই চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তোলার জন্য এজেন্ট নিয়োগ করেছিলেন কুন্তল ঘোষ।

এর পর বার বার কুন্তলের মুখে উঠে এসেছে গোপালের নাম। ওদিকে গোপাল দলপতির খোঁজ খবর শুরু করে ইডি। জানা যায় জি নেট চিটফান্ড কেলেঙ্কারিতে ২০২০ সালের ১১ ডিসেম্বর তাঁকে গ্রেফতার করে ইডি। তার পর থেকে তিনি দিল্লির তিহাড় জেলের বাসিন্দা ছিলেন। গত বছর জামিনে মুক্তি পান গোপাল। তার পর থেকে তার অবস্থান জানে না কেউ। গোপালের হদিশ পেতে আইনি প্রক্রিয়া শুরু করার প্রস্তুতি নিচ্ছিলেন তদন্তকারীরা।

কুন্তলের দাবি, গোপালের মাধ্যমেই পার্থ চট্টোপাধ্যায়ের কাছে টাকা পাঠাতেন তিনি। গোপালের সঙ্গে মাঝে মাঝে দেখা করতেন পার্থবাবুর সচিব। বিভিন্ন শপিং মলে হত সাক্ষাৎ। তখন টাকা ভর্তি ব্যাগ তাঁর হাতে তুলে দিতেন গোপাল। এবার দেখার মঙ্গলবার CGO কমপ্লেক্সে এসে কী বোমা ফাটান?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here