Home আপডেট ‘‌ভোট কাস্তে হাতুড়িতে দিলে ধন্যবাদ জানাব’‌, সিপিএম বন্দনায় তৃণমূল বিধায়ক, তুঙ্গে বিতর্ক

‘‌ভোট কাস্তে হাতুড়িতে দিলে ধন্যবাদ জানাব’‌, সিপিএম বন্দনায় তৃণমূল বিধায়ক, তুঙ্গে বিতর্ক

‘‌ভোট কাস্তে হাতুড়িতে দিলে ধন্যবাদ জানাব’‌, সিপিএম বন্দনায় তৃণমূল বিধায়ক, তুঙ্গে বিতর্ক

[ad_1]

এখন রাজ্যজুড়ে সিপিএমের ইনসাফ যাত্রা চলছে। মানুষের অধিকার রক্ষার লড়াইয়ে এখন জেলায় জেলায় ঝাঁপিয়ে পড়েছেন সিপিএমের যুব সংগঠন। আর এই ইনসাফ যাত্রা থেকে শাসকদলের বিরুদ্ধে দুর্নীতি–সহ নানা ইস্যুতে বিঁধছেন যুব সংগঠনের নেতা–নেত্রীরা। এই আবহে ‘‌ইনসাফ যাত্রা’‌কে ‘‌ধন্যবাদ’‌ জানিয়ে বসেছেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক অরূপ চক্রবর্তী। আর তাতেই তুমুল বিতর্ক তৈরি হয়েছে। এমনকী এই ধন্যবাদ জানানোর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যা যাচাই করে দেখেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছে বাঁকুড়ার তালডাংরায়।

এদিকে ওই ভিডিয়ো একটি দলীয় কর্মসূচির বলে দাবি করেছেন তালডাংরার স্থানীয় বাসিন্দাদের একাংশ। যেখানে তৃণমূল কংগ্রেসের বিধায়ককে বলতে শোনা যাচ্ছে, ‘‌সিপিএমের মিছিল হচ্ছে শুনলাম। আর সেটা শুনে আমার বুকটা আনন্দে ভরে উঠল। এবার তাঁদের ধন্যবাদ জানাব। কারণ এত দিন পরে তাঁরা আবার গর্ত থেকে বেরিয়েছে।’‌ এই মন্তব্যকে তৃণমূল কংগ্রেস ‘‌সিপিএম বন্দনা’‌ হিসাবে দেখছে। সুতরাং বাঁকুড়া সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতির মুখে এমন মন্তব্যের জবাব দিতে হতে পারে দলের অন্দরে।

অন্যদিকে বিধায়ক হলেও তিনি যে ছাড় পাবেন না সেটা তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গিয়েছে। বিধায়ককে বলতে শোনা গিয়েছে, ‘‌মুখে ইনকিলাব বলে ভোট কাস্তে হাতুড়িতে দিলে ধন্যবাদ জানাব। কিন্তু এঁরা বিশ্বাসঘাতক। এঁরা মুখে ইনকিলাব বলবেন, আর ভোট দেবেন পদ্মফুলে।’‌ পরে এভাবে বিষয়টির ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা করেন তৃণমূল কংগ্রেস বিধায়ক। এই মন্তব্যের পাল্টা সিপিএম রাজ্য কমিটির সদস্য অভয় মুখোপাধ্যায় বলেন, ‘‌সিপিএম কী করছে সেটা সিপিএম বুঝবে। আপনি তৃণমূল সামলান।’‌ আর বাঁকুড়া সাংগঠনিক জেলার কটাক্ষ বিজেপি জেলা সভাপতি সুনীল রুদ্র মণ্ডল কটাক্ষ করেন, ‘‌তৃণমূল এখন ভোট কাটুয়াদের হাত ধরে লোকসভা নির্বাচনে নামছে। তাই উনি সিপিএমকে ধন্যবাদ জানাচ্ছেন।’‌

আরও পড়ুন:‌ ‘‌দয়া করে দেখুন যাতে ওনার চিকিৎসা দ্রুত হয়’‌, অর্পিতা প্রসঙ্গে জেল কর্তৃপক্ষকে নির্দেশ বিচারকের

আর কী জানা যাচ্ছে?‌ তৃণমূল কংগ্রেসের বিধায়ক অরূপ চক্রবর্তীর মন্তব্য এখন স্মার্টফোনে অনেকে শুনেছেন বলে খবর। ওই ভিডিয়ো–তে বিধায়ককে বলতে শোনা গিয়েছে, ‘‌১২ বছর পর এরা আবার গর্ত থেকে বেরিয়েছে। মুখে ইনকিলাব বলব আর ভোটের সময় কাস্তে হাতুড়ির বদলে পদ্মকে ভোট দেব। এটা জালি সিপিএম। বাইরে বেরিয়েছেন, ভোটটা সিপিএমকে দেবেন তো?’‌ কিছুদিন আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মুখেও সিপিএম নেতাদের প্রশংসা শোনা গিয়েছিল। এবার এই ভিডিয়ো নিয়ে অস্বস্তিতে পড়েছে তৃণমূল কংগ্রেস।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here