Home বিদেশ মার্কিন শহরের বন্দুক-হামলার সন্দেহভাজন ব্যক্তি শনাক্ত, এখনও বেপাত্তা  

মার্কিন শহরের বন্দুক-হামলার সন্দেহভাজন ব্যক্তি শনাক্ত, এখনও বেপাত্তা  

[ad_1]

ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের মাইনে প্রদেশের লেউইস্টন শহরের ঘটনায় সন্দেহভাজন বন্দুকবাজকে শনাক্ত করা গিয়েছে। ওই ব্যক্তির নাম রবার্ট কার্ড। তিনি একজন সার্টিফিকেট প্রাপ্ত আগ্নেয়াস্ত্র প্রশিক্ষক। তাঁকে খুঁজে বার করার চেষ্টা চলছে।

বুধবার লেউইস্টন শহরে এই বন্দুক-হামলায় অন্ততপক্ষে ২২ জন প্রাণ হারান। আহত হন প্রচুর মানুষ। যে হেতু বন্দুকবাজকে এখনও ধরা যায়নি সে হেতু শহরে সব রকম ব্যাবসা বন্ধ রাখা এবং শহরবাসীকে বাড়ির বাইরে না বেরোনোর জন্য যে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন এবং পুলিশ কর্তৃপক্ষ, তা এখনও বলবৎ রয়েছে।

সন্দেহভাজন রবার্ট কার্ড মার্কিন সেনাবাহিনীর রিজার্ভ মেম্বারও। সম্প্রতি তিনি মানসিক স্বাস্থ্য সংক্রান্ত এক প্রতিষ্ঠানে থাকলেও এখন তাঁকে ‘সশস্ত্র এবং বিপজ্জনক’ বলে বিবেচনা করা হচ্ছে।

সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে রবার্ট কার্ডকে সন্দেহভাজন বন্দুকবাজ হিসাবে চিহ্নিত করা হয়েছে। ওই ফুটেজে দেখা যাচ্ছে, হাতে একটি আধা-স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র নিয়ে রবার্ট একটি বোলিং অ্যালি-তে (বোলিং খেলার জায়গা) ঢুকছেন।

সন্দেহভাজন বন্দুকবাজকে খুঁজে বার করার জন্য মাইনে প্রশাসন ও পুলিশকে সাহায্য করছে মার্কিন রাষ্ট্রের বিভিন্ন সংস্থা। রাষ্ট্র কর্তৃক আয়োজিত এক নৈশভোজে প্রেসিডেন্ট জো বাইডেন এই সাহায্যের প্রতিশ্রুতি দেন।

আরও পড়ুন

বন্দুকবাজের হামলায় আমেরিকার লেউইসটন শহরে নিহত অন্তত ২২

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here