Home আপডেট মুখোমুখি জনসভা হতে চলেছে মমতা–শুভেন্দুর, শিলিগুড়িতে চড়ছে রাজনীতির পারদ

মুখোমুখি জনসভা হতে চলেছে মমতা–শুভেন্দুর, শিলিগুড়িতে চড়ছে রাজনীতির পারদ

মুখোমুখি জনসভা হতে চলেছে মমতা–শুভেন্দুর, শিলিগুড়িতে চড়ছে রাজনীতির পারদ

[ad_1]

আজ, বুধবার উত্তরবঙ্গে সফরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরে পারিবারিক অনুষ্ঠান এবং একাধিক সভা থেকে শুরু করে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। সুতরাং পাহাড়ে এখন টানটান প্রস্তুতি শুরু হয়েছে। মুখ্যমন্ত্রীর সফরে যেন কোনও গাফিলতি না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখা হয়েছে। এই সফর নিয়ে খোঁচা দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার নিজেই উত্তরবঙ্গে আসতে চলেছেন নন্দীগ্রামের বিধায়ক। এখানে এসে মুখ্যমন্ত্রীর সভার দিনই সভা করতে চান বিরোধী দলনেতা বলে সূত্রের খবর। তাই উত্তরবঙ্গে এখন রাজনীতির পারদ তুঙ্গে উঠেছে।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন উত্তরবঙ্গ সফরে থকবেন তখন এই সফরের মধ্যেই পাহাড়ে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সূত্রের খবর, আগামী ১২ ডিসেম্বর শিলিগুড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার দিনই সেখানে পাল্টা সভা করবে বিজেপি। এই পাল্টা সভার প্রধান বক্তা শুভেন্দু অধিকারী। এই সভা করেই তাঁরা ক্ষান্ত থাকবেন না। বরং মুখ্যমন্ত্রীর চলার পথে বিজেপি নেতা–কর্মীরা কালো পতাকা দেখানোর প্রস্তুতি নিচ্ছে। এটা যদি ঘটে তাহলে সংঘর্ষ লাগতে পারে তৃণমূল কংগ্রেস কর্মীদের সঙ্গে। সুতরাং ঠাণ্ডা আবহাওয়া মুহূর্তের মধ্যে তপ্ত হয়ে ওঠার আশঙ্কা দেখা যাচ্ছে।

অন্যদিকে একইদিনে শিলিগুড়িতে দুই যুযুধান প্রতিপক্ষের সভা ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। ১২ ডিসেম্বর শিলিগুড়িতে সভা করার জন্য অনুমতি চেয়ে বুধবার শিলিগুড়ি পুলিশের কাছে আবেদন জানাবে বিজেপি বলে খবর। কিন্তু এই সভার অনুমতি না মিললে কলকাতা হাইকোর্টে যাওয়ার প্রস্তুতিও সেরে রাখছেন বিজেপি নেতারা। তবে পুলিশ আগাম কলকাতা হাইকোর্টে চলে যেতে পারে বলেও জানা যাচ্ছে। কারণ আদালতকে তাঁরা জানিয়ে রাখতে চান, সভা করার অনুমতি না দিলে বিজেপি আদালতে আসবে। অথচ এখানে মুখ্যমন্ত্রীর সভা করার সূচি আগে থেকেই তৈরি ছিল। সুতরাং আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। সেক্ষেত্রে আদালত যেন আইন অনুযায়ী পদক্ষেপ করে।

আরও পড়ুন:‌ ‘‌এখনই সব তথ্য সামনে আনা যাবে না’‌, নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে জানাল সিবিআই

নবান্ন সূত্রে খবর, আজ শিলিগুড়ি থেকে কার্শিয়াং যাবেন মুখ্য়মন্ত্রী। ৭ ডিসেম্বর পর্যন্ত কার্শিয়াং এলাকায় পারিবারিক বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন। তারপর আগামী ৮ ডিসেম্বর কার্শিয়াং, ১০ ডিসেম্বর আলিপুরদুয়ার, ১১ ডিসেম্বর বানারহাট এবং ১২ ডিসেম্বর শিলিগুড়িতে সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর বিজেপি নেতা শঙ্কর ঘোষ জানান, ফুটবল লিগের খেলা চলছে শিলিগুড়িতে। মুখ্যমন্ত্রীর সভার জেরে খেলা বন্ধ রাখা হচ্ছে। তারই প্রতিবাদে ১২ ডিসেম্বর সভা। এই সভার প্রধান বক্তা শুভেন্দু অধিকারী। পাল্টা শিলিগুড়ির মেয়র গৌতম দেব জানান, পায়ে পা লাগিয়ে গোলমাল করার জন্যই এমন সভার আয়োজন করছে বিজেপি। মানুষই এসবের জবাব দেবেন।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here