Home আপডেট মুর্শিদাবাদে গৃহস্থের উঠোনে ফাটল বোমা, আহত ৪ বছরের শিশু

মুর্শিদাবাদে গৃহস্থের উঠোনে ফাটল বোমা, আহত ৪ বছরের শিশু

মুর্শিদাবাদে গৃহস্থের উঠোনে ফাটল বোমা, আহত ৪ বছরের শিশু

ফের রাজ্যে বোমা বিস্ফোরণে আহত শিশু। এবার ঘটনা মুর্শিদাবাদের লালগোলার। অভিযোগ, উঠোনে পড়ে থাকা বোমা ঝাড়ু দেওয়ার সময় ফেটে যায়। তাতেই আহত হয় ৪ বছরের শিশু ও তার মা। তবে কারও আঘাতই গুরুতর নয়। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

জানা গিয়েছে, লাগোলার নয়াগ্রাম গ্রাম পঞ্চায়েতে সোমবার সাকেল প্রবল বিস্ফোরণ হয়। স্থানীয়রা বেরিয়ে এসে দেখেন বিস্ফোরণ হয়েছে মোতিবুল শেখ নামে এক ব্যক্তির বাড়ির উঠোনে। আহত অবস্থায় পড়ে রয়েছেন মোতিবুলের স্ত্রী ও ছেলে।

আহত মহিলা জানান, সকালে উঠোনে ঝাড়ু দিচ্ছিলেন তিনি। তখনই উঠোনের একপাশে পড়ে থাকা বোমা প্রবল শব্দে ফাটে। বস্তুটি যে বোমা তা বুঝতে পারেননি তিনি। তখন মায়ের সঙ্গেই ছিল ৪ বছরের ছেলে আহত হয় সে-ও। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়ার হয়।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বোমার নমুনা সংগ্রহ করেছে তারা। তবে বোমা ফেলে যাওয়া হয়েছিল না বোমা সেখানে মজুত ছিল তা নিয়ে প্রশ্ন উঠেছে। বাংলাদেশ সীমান্ত লাগোয়া লালগোলা চোরাচালানের স্বর্গোদ্যান। কার্যত ওই এলাকা থেকেই ভারত – বাংলাদেশ সীমান্ত বলতে পদ্মা নদী। যার ফলে কোনও ভাবেই সেখানে বেড়া দেওয়া সম্ভব নয়। সেই সুযোগকে পুরোপুরি কাজে লাগায় চোরাচালনকারীরা। বিশেষ করে শীতের কুয়াশাকে কাজে লাগিয়ে বেপরোয়া হয়ে ওঠে পাচারকারীরা। চোরাচালানকারীদের গোষ্ঠীর মধ্যে এলাকায় ছোট বড় সংঘর্ষ লেগেই থাকে। তার জেরেই বোমার আবির্ভাব কি না খতিয়ে দেখছেন তদন্তকারী আধিকারিকরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here