Home ঘুরে আসি রাজভবন এখন থেকে ‘জন রাজভবন’, প্রবেশ করতে পারবেন আমজনতাও

রাজভবন এখন থেকে ‘জন রাজভবন’, প্রবেশ করতে পারবেন আমজনতাও

রাজভবন এখন থেকে ‘জন রাজভবন’, প্রবেশ করতে পারবেন আমজনতাও

[ad_1]

রাজভবন খুলে দেওয়া হল জনসাধারণের জন্য।

জনসাধারণের জন্য খুলে যাচ্ছে রাজভবনের দরজা। সোমবার রাজভবনের নৈশভোজে মুখ্যমন্ত্রীর হাতে প্রতীকী চাবি তুলে দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এর ফলে ঔপনিবেশিক ঐতিহ্যের ইতি ঘটিয়ে এবার থেকে রাজভবনে প্রবেশ করতে পারবেন সাধারণ মানুষ।

সোমবার দু’দিনের সফরে রাজ্যে আসেন রাষ্ট্রপতি। ওই দিন রাজভবনে একটি নৈশভোজের আয়োজন করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই নৈশভোজে হাজির ছিলেন মুখ্যমন্ত্রীও। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে চাবি তুলে দেন রাষ্ট্রপতি। যে চাবি রাজ্যপাল বোস রাষ্ট্রপতির হাতে তুলে দেন।

এর আগে রাষ্ট্রপতি সেকেন্দ্রাবাদে ‘রাষ্ট্রপতি নিলয়’ খুলে দিয়েছিলেন সাধারণের জন্য। তারই অনুপ্রেরণায় এই উদ্যোগ বলে টুইটে জানিয়েছেন রাজ্যপাল।

মঙ্গলবার রাজভবনের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেই বিজ্ঞপ্তিতে বলা হয় রাজভবন এখন থেকে ‘জন রাজভবন’। এর ফলে আমজনতাও রাজভবনের ভিতরে ও বাইরে ঘুরে দেখতে পারবেন। যার নাম দেওয়া হয়েছে ‘হেরিটেজ ওয়াক’।

রাষ্ট্রপতির মুর্মুর বাংলা সফরকে স্মরণীয় রাখতে তাঁর নিজের লেখা একটি বই উপহার দেন রাজ্যপাল আনন্দ বোস। সেই বইয়ে রয়েছে তাঁর বাংলায় আসার পর প্রথম ১০০ দিনের অভিজ্ঞতা। সঙ্গে রয়েছে রাজভবনের নানা ছবি ও বিভিন্ন খুঁটিনাটি তথ্য।

খবর আনলাইনে আরও পড়তে পারেন

হাইভোল্টেজ বুধবার! শহরের একাধিক পথে যানজটের সম্ভাবনা



[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here