Home আপডেট লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

[ad_1]

সামনে লোকসভা নির্বাচন। দেশ জুড়ে জারি হয়েছে আদর্শ আচরণবিধি। নিরাপত্তাও জোরদার হয়েছে বিভিন্ন সীমান্তে। সেই আবহে এবার কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে নগদ টাকা। এক যাত্রীর ব্যাগ থেকে এই টাকা উদ্ধার হয়েছে। এই অভিযোগে ওই যাত্রীকে আটক করা হয়েছে। জানা গিয়েছে, যাত্রীর নাম জয়দেব পাল। তবে এই টাকা কোথা থেকে আনা হয়েছিল বা কিসের জন্য আনা হয়েছিল?  সেই সংক্রান্ত কোনও নথি দেখাতে পারেননি ওই যাত্রী। সামনে যেহেতু লোকসভা নির্বাচন ফলে এই পরিমাণ টাকা উদ্ধার হওয়ার বিষয়টি খতিয়ে দেখছেন আধিকারিকরা। 

আরও পড়ুনঃ মাঝ আকাশেই বুকে যন্ত্রণা, কলকাতায় জরুরি অবতরণ বিমানের, তারপর…

সাধারণত প্রতিবারই ভোটের আগে প্রচুর পরিমাণ আর্থিক লেনদেনের অভিযোগ ওঠে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে। তাছাড়া ভোটের আগে টাকাও উদ্ধার হয় প্রচুর পরিমাণে। এই অবস্থায় নির্বাচন কমিশনের নির্দেশে দেশজুড়ে নজরদারি চালাচ্ছে আয়কর দফতর, শুল্ক দফতর থেকে শুরু করে দেশের একাধিক এজেন্সি। কিছুদিন আগেও বিমানবন্দর থেকে সোনা এবং হীরে উদ্ধার হয়েছে। আর তারপরে টাকা উদ্ধার হওয়াকে কেন্দ্র করে জোর চর্চা শুরু হয়েছে।

জানা গিয়েছে, ওই যাত্রী আগরতলা থেকে কলকাতাগামী বিমানে উঠেছিলেন। শনিবার ভোর রাতে কলকাতা বিমানবন্দরের নামেন ওই যাত্রী। সেই সময় তার ব্যাগ পরীক্ষা করার সময় এই পরিমাণ টাকা উদ্ধার হয়। খবর পেয়েই আয়কর দফতরের এয়ারপোর্ট ইন্টেলিজেন্স ইউনিট এই টাকা বাজেয়াপ্ত করেছে। এবার এই টাকা নির্বাচনের কাজে ব্যবহার করার জন্য আনা হচ্ছিল নাকি অন্য কাজের জন্য আনা হচ্ছিল তা নিয়ে তদন্ত শুরু করেছেন আধিকারিকরা।

যদিও কলকাতা বিমানবন্দর থেকে টাকা, সোনা বা হিরে উদ্ধারের ঘটনা এই প্রথম নয়। এর আগে বিভিন্ন সময়ে কলকাতা বিমানবন্দর থেকে কখনও টাকা আবার কখনও সোনা উদ্ধার হয়েছে। যেমন কিছুদিন আগে কলকাতা বিমানবন্দর থেকে প্রায় ১ কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার হয়েছে। এরপরে সেই পরিমাণ সোনা বাজেয়াপ্ত করে ডিআরআই। এছাড়াও এপ্রিল মাসের প্রথম দিকে কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার হয়েছিল ৬ কোটি টাকা মূল্যের হিরে। আয়কর বিভাগ সেই পরিমাণ হিরে বাজেয়াপ্ত করেছিল। মুম্বাই থেকে কলকাতাগামী বিমানে এক যাত্রী এই পরিমাণ হিরে কলকাতায় নিয়ে এসেছিলেন। আর এবার টাকা উদ্ধার হল।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here