Home বিদেশ হামাসের মাস্টারমাইন্ড খতম ? গ্রাউন্ড রেডের দম দেখালো আইডিএফ! কোন মন্ত্রে কামাল

হামাসের মাস্টারমাইন্ড খতম ? গ্রাউন্ড রেডের দম দেখালো আইডিএফ! কোন মন্ত্রে কামাল

হামাসের মাস্টারমাইন্ড খতম ? গ্রাউন্ড রেডের দম দেখালো আইডিএফ! কোন মন্ত্রে কামাল

[ad_1]

হামাসের মাস্টারমাইন্ড দেইফ খতম? সুড়ঙ্গের ভেতর কি ছড়িয়ে দিল ইসরাইল? ধুয়ে মুছে সাফ হয়ে গেল হামাস? “মানব ঢাল” বানিয়েও কেন পার পেলো না প্যালেস্টাইনি জঙ্গিগোষ্ঠী? লিমিটেড গ্রাউন্ড রেডের দম দেখলো গোটা বিশ্ব। এরই নাম ইসরায়েল। আইডিএফ এর এই ব্যারিকেড ধরেই বাঁচলো পণবন্দীরা। হাসপাতাল অপারেশনে কোন মন্ত্রে কামাল করল নেতা নেতানিয়াহুর দেশ? গাজা থেকে ধুয়ে মুছে সাফ করে দিল হামাসকে? ইজরায়েলের টেকনিক টা দেখুন। আগেই বলেছিলাম গাজার সাধারণ মানুষদের “মানব ঢাল” হিসেবে ব্যবহার করে ইসরাইলকে আটকাতে চাইছে হামাস কিন্তু আইডিএফ ও প্রতিশোধ নিতে বদ্ধপরিকর।

তাই হামাসের চালে জল ঢাললো ইসরাইলি ফৌজ। জাল বিছিয়েছিল হামাস। আর সেটাই তাদের জন্য বুমেরাং হয়ে ফিরে এলো। ইসরায়েলের সঙ্গে লড়াইয়ে পিঠ বাঁচাতে গাজা ভূখণ্ডের একাধিক হাসপাতাল ব্যবহার করছে হামাস। সেরকমই একটি হাসপাতাল র‍্যানটিসিতে রোগী ও গাজার সাধারণ মানুষ মিলিয়ে মোট ১০০০ জনকে বন্দি বানিয়ে রেখেছিল হামাসের অন্যতম শীর্ষ নেতা আহমেদ সিয়াম। আর সেখানেই “মানব ঢাল” এড়িয়ে দমদার অপারেশন চালালো আইডিএফ। ইজরায়েলি সেনার আক্রমণে মৃত্যু হয় হামাসের অন্যতম শীর্ষ নেতা আহমেদ সিয়ামের, দাবি করছে ইসরায়েলি ডিফেন্স ফোর্স। এক্স হ্যান্ডেলে পোস্ট করে আইডিএফ জানিয়েছে।

ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনীর বিমান হানায় মৃত্যু হয়েছে হামাসের অন্যতম শীর্ষ নেতা আহমেদ সিয়ামের। ইসরাইল বলছে, উত্তর গাজার বাসিন্দাদের দক্ষিণে সরিয়ে নিয়ে যাওয়াতেও সিয়াম বাধা দিচ্ছিল। হামাসের কুখ্যাত নাসের রাডওয়ান কোম্পানির অন্যতম শীর্ষ কমান্ডার ছিল সিয়াম। জানা গিয়েছে, ৭ অক্টোবর ইহুদী ভূমির বুকে হামলা চালানোর অন্যতম মাথা ছিল এই জেহাদি সিয়াম। অতএব এটা ইসরাইলের জন্য টার্গেটের দিকে অনেকটা এগিয়ে যাওয়া। আগেও বলেছি, প্যালেস্টাইন ইসরাইল যুদ্ধে হামাসের জঙ্গি যত না মরছে, তার থেকে বেশি সাধারণ মানুষ মারা যাচ্ছে গাজায়। সাধারণ মানুষকে গাঁজা ছেড়ে আগেই চলে যেতে বলেছিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। কিন্তু হামাসের নির্দেশ যে যেখানে আছে সেখানেই থাকবে। মোদ্দা কথা, সাধারণ মানুষদের ঢাল হিসেবে ব্যবহার করে ইসরায়েলের পথ আটকাতে চেয়েছিল হামাস।

গাজা স্ট্রিপে সাধারণ মানুষের এতো ক্ষতি ইসরাইল যুক্তরাষ্ট্র সহ অন্যান্য দেশের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে। তাই আইডিএফ এবার মানব ঢাল এড়িয়ে পণবন্দীদের বাঁচিয়ে হাসপাতাল থেকে হামাসকে ধুয়ে মুছে সাফ করে দিল বলে দাবি করছে। তবে জানিয়ে রাখি, শুধু এই র‍্যানটিসি হাসপাতালই নয়। ইজরায়েলের অভিযোগ, গাজার একাধিক হাসপাতালে নিজেদের ঘাঁটি গেড়েছে হামাস। আর হামাসকে নিশ্চিহ্ন করে দিতে ইজরায়েলি সেনার লাগাতার আক্রমণে চিকিৎসা ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। মাথা তুলে দাঁড়ানোর মতো পরিস্থিতি নেই গাজায়।

 

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here