Home আপডেট অনুপম হাজরাকে নিয়ে দ্বিধাবিভক্ত বিজেপি, তৃণমূলে ফিরছেন অনুপম?‌ গুঞ্জন জেলায়

অনুপম হাজরাকে নিয়ে দ্বিধাবিভক্ত বিজেপি, তৃণমূলে ফিরছেন অনুপম?‌ গুঞ্জন জেলায়

অনুপম হাজরাকে নিয়ে দ্বিধাবিভক্ত বিজেপি, তৃণমূলে ফিরছেন অনুপম?‌ গুঞ্জন জেলায়

[ad_1]

বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা কি তৃণমূল কংগ্রেসে যাচ্ছেন?‌ এই প্রশ্ন এখন উঠতে শুরু করেছে জেলা বিজেপির অন্দরে। কারণ তাঁর বেসুরো মন্তব্য, কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় করার জেরে এমনই ধারণা তৈরি হয়েছে জেলা বিজেপির নেতা ও কর্মীদের। ‘‌চোরমুক্ত বিজেপি চাই’‌ বলে রাজ্য নেতৃত্বের একাংশের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। বসে যাওয় নেতা–কর্মীদের সঙ্গে দেখাও করছেন অনুপম। আর তাই বিজেপির একাধিক কর্মসূচি থেকে তাঁকে ‘দূরে’ করা হয়েছে। তাঁর ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। কিন্তু থামেননি অনুপম হাজরা। বরং বিশ্বভারতীর সামনে তৃণমূল কংগ্রেসের ধরনা মঞ্চে তাঁকে দেখা গিয়েছিল।

বিজেপির অন্দরে প্রশ্ন, তৃণমূল কংগ্রেসে কি ফিরছেন অনুপম? এই প্রশ্ন ওঠার পিছনে অনেক কারণও আছে। কয়েকদিন আগে অনুপমকে নিয়ে কাজল শেখ বলেছিলেন, ‘অনুপম হাজরা শিক্ষিত ভাল ছেলে। ওর সঙ্গে আমি মিশে দেখেছি। ওর মতো বিজেপির যে কেউ আমাদের উন্নয়ন যজ্ঞে সামিল হতে চাইলে স্বাগত জানাব।’ অনুপম হাজরার সঙ্গে কাজলের সুসম্পর্কের কথা সবাই জানে। ২০১৪ সালে অনুপম হাজরা যখন বোলপুরের সাংসদ নির্বাচিত হন, তখন অনুব্রত মণ্ডলের সঙ্গে কাজলের সম্পর্ক তলানিতে পৌঁছেছিল। কিন্তু অনুপমকে জেলার মধ্যে নানুরে সব থেকে বেশি লিড পাইয়ে দেন এই কাজল শেখ। তাই অনুপমকে নিয়ে কাজলের এমন প্রশংসা বিজেপির অভ্যন্তরে গুঞ্জন তৈরি করেছে।

এদিকে অনুপম বিজেপিতে যোগ দেওয়ার আগে তৃণমূল কংগ্রেসেই ছিলেন। তাই এবার ওদিকে হাওয়া অনুকূল দেখতে পেয়ে আবার তৃণমূল কংগ্রেসে ফেরার চেষ্টা করছেন বলে জেলা বিজেপির নেতারা মনে করছেন। নিজে তৃণমূল কংগ্রেসে গেলে দলবদলু তকমা দেবে বিজেপি। তাই পরিস্থিতি এমন তৈরি করছেন যাতে বিজেপি বহিষ্কার করে। আর তৃণমূল কংগ্রেসে গিয়ে লোকসভার টিকিটে সাংসদ হয়ে বীরভূম ধরে রাখা যাবে। এখন আর অনুব্রত মণ্ডল নেই। ফলে পুরো অনুকূল পরিবেশ প্রস্তুত। আর এখন গেরুয়া শিবির ছেড়ে গেলে নিষ্ক্রিয় নেতা–কর্মীরাও তাঁর সঙ্গে তৃণমূল কংগ্রেসে যাবেন। সুতরাং ধুয়েমুছে সাফ হয়ে যাবে বিজেপি বীরভূমে।

আরও পড়ুন:‌ দেগঙ্গার চাকলায় আসছেন মুখ্যমন্ত্রী, পুজো দিয়ে কর্মিসভা করবেন, প্রস্তুত হেলিপ্যাড

অন্যদিকে বিজেপি অনুপমকে বার্তা দিতেই নিরাপত্তা তুলে নিয়েছে। কিন্তু এভাবে সমঝে দেওয়া যায়নি অনুপম হাজরাকে। এই বিষয়ে বিজেপির বীরভূম সাংগঠনিক জেলার সভাপতি ধ্রুব সাহা এক সংবাদমাধ্যমে বলেন, ‘তৃণমূল কংগ্রেসের এক নেতাই তো তাঁকে দলে স্বাগত জানিয়ে বসে আছেন। তাঁদের খুশি করতে উনি হয়তো দল বিরোধী কথা বলছেন। শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নেবে।’‌ কিন্তু অনুপম হাজরা কী বলছেন?‌ এই নিয়ে যখন জেলায় গুঞ্জন ছড়িয়েছে তখন সেটা অনুপমের কানেও গিয়েছে। আর অনুপমের কথায়, ‘‌কাজলের সঙ্গে আমার দশ বছরের সুসম্পর্ক। সেই সুসম্পর্কের কথা মোদীজি, নড্ডাজি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ও জানেন। তাই এসব মন্তব্য নিয়ে গুঞ্জন বোকামি।’‌ আর তৃণমূল কংগ্রেসের জেলা সহ–সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, ‘শুদ্ধিকরণের মাধ্যমে কেউ দলে এলে আমাদের আপত্তি নেই।’

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here