Home আপডেট অভিষেকের সংস্থার কম্পিউটারে ED-র ডাউনলোড করা ফাইলে কী আছে, আদালতে জানাল CFSL

অভিষেকের সংস্থার কম্পিউটারে ED-র ডাউনলোড করা ফাইলে কী আছে, আদালতে জানাল CFSL

অভিষেকের সংস্থার কম্পিউটারে ED-র ডাউনলোড করা ফাইলে কী আছে, আদালতে জানাল CFSL

[ad_1]

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা ‘লিপস অ্যান্ড বাউন্ডস’এর কম্পিউটারে ইডি আধিকারিকের ডাউনলোড করে রেখে যাওয়া ফাইলে কী আছে আদালতে জানাল CFSL. বুধবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে এই সংক্রান্ত প্রাথমিক রিপোর্ট পেশ করে তারা। বিস্তারিত রিপোর্ট ১২ সেপ্টেম্বর আদালতে পেশ করা হবে বলে জানিয়েছে তারা।

নিয়োগ দুর্নীতির তদন্তে কালীঘাটের কাকু সুজয়কৃষ্ণ ভদ্রের সংস্থার সঙ্গে যোগ পাওয়ায় গত মাসে লিপস অ্যান্ড বাউন্ডসের নিউ আলিপুরের দফতরে ম্যারাথন তল্লাশি চালায় ইডি। প্রায় ১৮ ঘণ্টার তল্লাশিতে সেখান থেকে প্রচুর নথি, ১টি হার্ড ডিস্ক ও ১টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করে তারা। ইডির তল্লাশির ৩ দিন পর লালবাজারের সাইবার সেলে লিপস অ্যান্ড বাউন্ডসের তরফে অভিযোগ জানানো হয় যে, তাদের কম্পিউটারে ১৬টি অজানা ফাইল ডাউনলোড করে রেখে গিয়েছে ED. পরদিন ঘটনার তদন্তে নেমে কম্পিউটারটি বাজেয়াপ্ত করে লালবাজার। তলব করা হয় সংস্থার সহকারী হিসাবরক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায়কে।

এর মধ্যে ইডি লালবাজারকে ইমেলে লেখে, তাঁদের এক আধিকারিক মেয়ের জন্য হস্টেল খুঁজছিলেন। সেই সময় ভুলবশত ফাইলগুলি ডাউনলোড হয়ে গিয়ে থাকবে। এর পর ওই ফাইলে কী আছে তা নিয়ে শুরু হয় টানাটানি। এর মধ্যে ইডির অতিসক্রিয়তার অভিযোগ তুলে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসের দ্বারস্থ হন অভিষেক। ED-র ECIR খারিজের দাবিতে দায়ের মামলার রায়দান যখন স্থগিত রয়েছে তখন ইডি কেন তল্লাশি চালাচ্ছে সেই প্রশ্ন তোলা হয়। একই মামলায় তল্লাশি সংক্রান্ত অভিযোগ অন্তর্ভুক্ত করতে আবেদন জানানো হয়। কিন্তু আদালত স্পষ্ট করে দেয়, ইতিমধ্যে শুনানি শেষ হয়ে গিয়েছে এমন কোনও মামলার নতুন করে শুনানি করা যাবে না। সঙ্গে CFSL-কে ফাইলে কী আছে তা তদন্ত করে জানাতে বলেন তিনি।

সেই নির্দেশ মেনে আদালতে প্রাথমিক রিপোর্ট জমা দিল CFSL. বিস্তারিত রিপোর্ট জমা পড়বে ১২ সেপ্টেম্বর। ওই দিনই মামলার পরবর্তী শুনানি।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here