অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারতীয় দলে চমক, প্রথম দুই ম্যাচে বদলে গেল অধিনায়ক ও তার ডেপুটি India vs Australia BCCI announce Indian Team squad for upcoming ODI Series against Australia sup


বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের একদিনের সিরিজ খেলবে ভারতীয় দল। বিশ্বকাপে নামার আগে এই সিরিজ ভারতের শেষ প্রস্তুতির মঞ্চ হতে চলেছে। সোমবার রাতে অজিদের বিরুদ্ধে আসন্ন ওডিআই সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই। আর সেই দল ঘোষণায় রয়েছে বড়সড় চমক।

৩ ম্যাচের অস্ট্রেলিয়া সিরিজের জন্য দুই বাগে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রথম দুটি ম্যাচের জন্য আলাদা দল ও তৃতীয় ওডিআইয়ের জন্য আলাদা। প্রথম দুটি ম্যাচের জন্য ঘোষিত দলে মহাচমক। বদলে গিয়েছে অধিনায়ক ও সহ অধিনায়কের নাম। বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। প্রথম ও দ্বিতীয় ওডিআইতে দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল ও সহ অধিনায়কত্ব করবেন রবীন্দ্র জাদেজা। এছাড়া বিশ্বকাপের যে প্রাথমিক স্কোয়াড রয়েছে তার বাইরে রয়েছে একাধিক অন্য নাম। রবিচন্দ্রন অশ্বিনকেও দলে সামিল করা হয়েছে।

এক ঝলকে দেখে নিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি ওডিআই-এর জন্য ভারতের স্কোয়াড: কেএল রাহুল (অধিনায়ক), রবীন্দ্র জাডেজা (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, শ্রেয়স আণইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ইশান কিশন, শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

প্রথম দুটি ম্যাচে বিশ্রাম নিয়ে তৃতীয় ম্যাচে দলে ফিরবেন বিরাট কোহলি, রোহিত শর্মা। তৃতীয় ম্যাচের স্কোয়াডে নেই তিলক বর্মা ও রুতুরাজ গায়কোয়াড়। এছাড়া মোটামুটি এশিয়া কাপের যে স্কোয়াড রয়েছে তাদেরই দলে রাখা হয়েছে। শুধু রবিচন্দ্রন অশ্বিন বাড়তি সংযোজন। বিশ্বকাপের দলে এক জন অফ স্পিনারের অভাব রয়েছে বলে মনে করছিলেন অনেকেই। সেই কারণেই দলে অশ্বিন।

এক ঝলকে দেখে নিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওডিআই-এর জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পাণ্ড্য (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, কেএল রাহুল (উইকেটকিপার), ইশান কিশান, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, অক্ষর পটেল (ফিটনেসের উপর নির্ভর করছে), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।

Tags: BCCI, India vs Australia, Indian Team, ODI



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক

উত্তরবঙ্গে এখন ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। কারণ পার্বত্য এলাকা–সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টি দেখা…

17 mins ago

Sundarbans: মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী

চোরা শিকারিদের হাতে খুন হলেন এক বনকর্মী।  রাতে টহল দেওয়ার সময় হামলা চালায় এক দল…

45 mins ago

Israel–Hamas war: হামাসের সাহসে ইসরায়েলের আঁতে ঘা, ফিলিস্তিনকে সাহস যোগাচ্ছে বড় বড় দেশ

  Israel–Hamas war: মধ্যপ্রাচ্যকে কেন্দ্র করে এখন গোটা বিশ্বজুড়ে যুদ্ধের আবহ। আর সেখানে বারংবার কেন্দ্রবিন্দুতে চলে…

50 mins ago

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে

ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে তাঁদের মধ্যে সবচেয়ে…

2 hours ago

স্বাতী মালিওয়াল মামলায় দিল্লি পুলিশের চাঞ্চল্যকর দাবি, ‘ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ গায়েব’

নয়াদিল্লি: আম আদমি পার্টি (আপ)-র রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় দিল্লি পুলিশ একটি…

3 hours ago

Suvendu Adhikari: ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর

ঝাড়গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ছাত্রধর মাহাতো তাঁকে জঙ্গলমহল চিনিয়েছিলেন। মুখ্যমন্ত্রী সেই দাবির বিরোধিতা…

4 hours ago