Home ভুঁড়িভোজ আইসক্রিম পিৎজা থেকে রক, ফ্লোট! এই গ্রীষ্ম মধুর হবে স্বাদের শীতল অভিনব স্বাদে

আইসক্রিম পিৎজা থেকে রক, ফ্লোট! এই গ্রীষ্ম মধুর হবে স্বাদের শীতল অভিনব স্বাদে

আইসক্রিম পিৎজা থেকে রক, ফ্লোট! এই গ্রীষ্ম মধুর হবে স্বাদের শীতল অভিনব স্বাদে

[ad_1]

কলকাতা: আইসক্রিমের কথা বললেই আসবে বাস্কিন রবিনস-এর নাম। বিশ্বের বৃহত্তম আইসক্রিম চেনগুলোর মধ্যে অন্যতম এটি। ছোট থেকে বড় সবার পছন্দের। ক্রমবর্ধমান চাহিদা এবং নতুন গ্রাহকদের কাছে পৌঁছতে গ্রীষ্মের মরশুমে তারা আনছে ১৭টি নতুন পণ্য। একেবারে জিভে জল আনার মতোই খবর।

১৭টি নতুন পণ্যের স্বাদে শুধু নতুনত্ব থাকছে তাই নয়, বরং অনেক নতুন আইসক্রিম ফরম্যাট এবং বিভাগও থাকছে। পশ্চিমবঙ্গে ৬৫টি এবং পূর্বাঞ্চল জুড়ে ১৩১টি পার্লার রয়েছে বাস্কিন রবিনসের। সারা দেশে ৮৫০-এর বেশি। প্রতি বছরই ৪ থেকে ৬টি নতুন পার্লার খোলে বাস্কিন রবিনস। কলকাতায় নিজেদের উপস্থিতি আরও জোরদার করতে চায় এই আইসক্রিম ব্র্যান্ড। পাশাপাশি এই বছর গোটা দেশে ১০০টি স্টোর খোলার লক্ষ্য নিয়েছে তারা।

যুবসমাজের কাছে বাস্কিন রবিনস অত্যন্ত জনপ্রিয়। পণ্য এবং বিপণন উদ্যোগের মাধ্যমে এর আবেদন উত্তরোত্তর বাড়ছে। নিজস্ব পার্লারের পাশাপাশি সমস্ত শীর্ষস্থানীয় সুপারমার্কেট, মডার্ন ট্রেড স্টোর, হোটেল, রেস্তরাঁ, ক্যাটারারের মাধ্যমে খুচরো বিক্রিও করে বাস্কিন রবিনস।

আরও পড়ুন- ১ দিনেই আয় ২ কোটি টাকা! আয়কর গোনেন আলিয়া-ক্যাটরিনার মতোই! শুনে নিন উত্তরপ্রদেশের ঘনশ্যামের সাফল্যের গল্প

এর পাশাপাশি অনলাইনেও বিক্রি হয় আইসক্রিম। বর্তমানে বিক্রির প্রায় এক তৃতীয়াংশ অনলাইন এবং ডেলিভারি প্ল্যাটফর্ম যেমন সুইগি, জোম্যাটো, ইনস্টামার্ট, বিগ বাস্কেট, জেপটো ইত্যাদির মাধ্যমে আসছে।

বিভিন্ন ফ্লেভার তো আছেই, বাস্কিন রবিনস আইসক্রিমের বিভিন্ন ফরম্যাটের প্রবর্তন করেছে। যেমন আইসক্রিম পিৎজা, আইসক্রিম রক, আইসক্রিম ফ্লোটস এবং আইসক্রিম কেক। আইসক্রিম কেক এর আগেও নিয়ে এসেছে অনেক ব্র্যান্ড, তবে তার সঙ্গে যখন বাস্কিন রবিনস-এর নাম জুড়ে থাকে, তখন জিভ পায় স্বাদের নতুন বাহার। আইসক্রিম ফ্লোটসও একই ভাবে ভাসাবে স্বাদের জোয়ারে। পপকর্নের মতো ‘আইসক্রিম রক’ নিয়ে নিঃসন্দেহে চলবে কাড়াকাড়ি। ব্রাউনি বেসের ওপরে থরে থরে সাজানো ক্রিমের সম্ভারে আইসক্রিম পিৎজা টেক্কা দেবে যে কোনও ব্র্যান্ডকে, জায়গা করে নেবে বার্থডে কেকের দলেও।

দেশের সমস্ত টিয়ার ১, টিয়ার ২ এবং টিয়ার ৩ শহরে বাস্কিন রবিনসের আইসক্রিম পার্লার আছে। ব্যবসার ৭০ শতাংশ স্পষ্টতই টিয়ার ১ শহর থেকে আসে। এই বছর ২০ শতাংশ ব্যবসায় বৃদ্ধি আশা করছে কর্তৃপক্ষ। ব্যবসার দুই-তৃতীয়াংশ অফলাইন। যেমন মানুষ পার্লারে, রেস্তোরাঁয় (যেখানে বাস্কিন রবিনস পাওয়া যায়) আইসক্রিম খেতে যায়।

আরও পড়ুন- নিজের বিয়ের অনুষ্ঠানের জন্য বিসিসিআইয়ের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন এই জেলা শাসক ! কিন্ত কেন?

Mohit Khattar – CEO – Graviss Foods Pvt Ltd – Baskin Robbins

যদিও দুগ্ধজাত পণ্যের (ডেয়ারি প্রডাক্ট) দাম দিনদিন বাড়ছে, তবে বাস্কিন রবিনস এবছরও তাদের আইসক্রিমের দাম বাড়াচ্ছে না। ভারত এবং ভারতের বাইরের সব দোকানই ফ্র্যাঞ্চাইজি বেস। শুধুমাত্র কয়েকটি ফ্ল্যাগশিপ স্টোর (কোম্পানির মালিকানাধীন)। গ্র্যাভিস ফুডস প্রাইভেট লিমিটেড – বাস্কিন রবিনসের সিইও মোহিত খট্টর বলেন, “ব্যবসায়িক বৃদ্ধির জন্য নিত্যনতুন আইসক্রিমের উদ্ভাবনই আমাদের লক্ষ্য। আমরা সর্বোত্তম পণ্য, উচ্চতর গুণমান এবং ফর্ম্যাট আনতে চাই যা গ্রাহকরা আগে দেখেনি। নতুন গ্রীষ্মকালীন কালেকশন লঞ্চ করতে পেরে আমরা উচ্ছ্বসিত। গ্রাহকরা এই পণ্যগুলি ব্যাপক উপভোগ করবেন বলেই আশা করি”।

Tags: Food, Ice Cream

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here