Home আপডেট আদালতের নির্দেশ কি পুলিশের মানতে ইচ্ছা করে না? প্রশ্ন বিচারপতি জয় সেনগুপ্তের

আদালতের নির্দেশ কি পুলিশের মানতে ইচ্ছা করে না? প্রশ্ন বিচারপতি জয় সেনগুপ্তের

আদালতের নির্দেশ কি পুলিশের মানতে ইচ্ছা করে না? প্রশ্ন বিচারপতি জয় সেনগুপ্তের

[ad_1]

আদালতের নির্দেশ অমান্য করায় ফের কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে রাজ্য পুলিশ। এমনকী নির্দেশ মানা না হলে ফল ভালো হবে না বলে হুঁশিয়ারি দিলেন বিচারপতি। বুধবার এক আইনজীবীকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ না মানায় বিচারপতি জয় সেনগুপ্তের ভর্ৎসনার মুখে পড়ে রাজ্য পুলিশ। এই নিয়ে চলতি সপ্তাহে দ্বিতীয়বার বিচারপতি সেনগুপ্ত পুলিশের কাজে ক্ষোভ প্রকাশ করলেন।

বেআইনি নির্মাণের প্রতিবাদ করে দুষ্কৃতীদের আক্রমণের মুখে পড়েছিলেন দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের আইনজীবী শুকদেব সরকার। মঙ্গলবার তাঁকে নিরাপত্তা দিতে নির্দেশ দেন বিচারপতি সেনগুপ্ত। সঙ্গে ডিআইজি সিআইডিকে ঘটনার তদন্ত করতে নির্দেশ দেন তিনি। বুধবার শুকদেরবাবুর আইনজীবী বিশ্বরূপ ভট্টাচার্য আদালতে জানান, বুধবার সকাল পর্যন্ত নিরাপত্তার ব্যবস্থা করেনি পুলিশ।

একথা শুনে বিচারপতি সেনগুপ্ত বলেন, ‘কেন নিরাপত্তা দেওয়া হয়নি। বিষয়টির গুরুত্ব বুঝে আদালত নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছিল। রাতে নির্দেশের কপি ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। তার পরও তাঁকে নিরাপত্তা দেওয়া হল না কেন? আদালতের নির্দেশ কি পুলিশের মানতে ইচ্ছা করে না?’

এদিন আদালতে রাজ্যের তরফে জানানো হয়, ডিআইজি সিআইডি এই মামলার তদন্ত করতে পারবেন না। তিনি নিয়োগ দুর্নীতির তদন্তে ব্যস্ত রয়েছেন। তাঁর জায়গায় অন্য কোনও আধিকারিককে দায়িত্ব দেওয়া হোক।

একথা শুনে বিচারপতি বলেন, ‘গতকাল আপনাদের সঙ্গে আলোচনা করেই আদালত নির্দেশ দিয়েছিল। এখন বলছেন DIG CID তদন্ত করতে পারবেন না। আগে উনি তদন্ত শুরু করুন। তার পর ব্যাপারটা দেখছি।’

বলে রাখি, চলতি সপ্তাহেই পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়া খুনে মূল অভিযুক্তের জামিন পেয়ে যাওয়ায় পুলিশের চক্রান্ত আছে বলে মন্তব্য করেন বিচারপতি জয় সেনগুপ্ত।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here