Home আপডেট আরও নাকা! দেউলিয়া সরকার আয় বাড়াতে নয়া পথ নিয়েছে, পুলিশের হয়রানি এড়াতে কী করবেন? টোটকা দিলেন শুভেন্দু

আরও নাকা! দেউলিয়া সরকার আয় বাড়াতে নয়া পথ নিয়েছে, পুলিশের হয়রানি এড়াতে কী করবেন? টোটকা দিলেন শুভেন্দু

আরও নাকা! দেউলিয়া সরকার আয় বাড়াতে নয়া পথ নিয়েছে, পুলিশের হয়রানি এড়াতে কী করবেন? টোটকা দিলেন শুভেন্দু

[ad_1]

মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারের আর্থিক দুরবস্থা নিয়ে এবার জোরালো কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, পশ্চিমবঙ্গ সরকার দেউলিয়া হয়ে গিয়েছে। মারাত্মক অর্থনৈতিক চাপের মধ্যে পড়েছে সরকার। এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবরকম পদ্ধতি অবলম্বন করছেন। রাজস্ব বৃদ্ধির জন্য সরকার সবরকম চেষ্টা চালাচ্ছেন। সেটা যদি অনৈতিক হয় তবুও সেটা করছে।

শুভেন্দু লিখেছেন, পশ্চিমবঙ্গ পুলিশের ডিজিপির মাধ্যমে তিনি সমস্ত পুলিশ কমিশনারেট ও জেলা পুলিশকে নির্দেশ দিয়েছেন যাতে জরিমানার টাকা বেশি করে আদায় করা যায়।

 

শুভেন্দু লিখেছেন, আমার বিশ্বস্ত সোর্স বলছে, আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটকে ২৭ কোটি রাজস্ব আদায় করতে বলা হয়েছে। আসানসোল-দুর্গাপুরের কমিশনার বাঁশকোপা নাকা পোস্ট উদ্বোধন করে সেদিকে এগোলেন।

এটা আমার উপদেশ,ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলি যতটা সম্ভব রেলের ওয়াগন ব্যবহার করুন পণ্য পরিবহণের জন্য, যাতে পশ্চিমবঙ্গ পুলিশের হয়রানি এড়াতে পারেন।

কার্যত তোপ দেগেছেন শুভেন্দু অধিকারী। গাড়ি থেকে জরিমানা আদায়ের মাধ্যমে কীভাবে সরকার আয় বৃদ্ধির পরিকল্পনা নিয়েছে একথাই তুলে ধরেছেন শুভেন্দু। তবে এনিয়ে সরকারের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

তবে সাধারণ মানুষের অভিযোগ রাস্তায় বের হলেই পুলিশের হয়রানির মুখে পড়তে হয় অনেককেই। এমনকী বিভিন্ন রাস্তায় দেখা যায় গাড়ি থামিয়ে তোলা আদায় করছে পুলিশ। তবে এবার অতিরিক্ত নাকা তৈরির মাধ্যমে সরকার আয় বৃদ্ধির চেষ্টা করছে বলে দাবি শুভেন্দুর। এক্ষেত্রে রেলপথ ব্যবহার করার জন্য পরামর্শ দিয়েছেন তিনি। কিন্তু এখানেই প্রশ্ন সবাই যদি পণ্য পরিবহণের জন্য রেল ওয়াগন ব্যবহার করেন তবে তো ট্রাক ব্যবসাও মার খেতে পারে।

 

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here