Home আপডেট উচ্চ প্রাথমিকে ১৪,০০০ শূন্যপদে কাউন্সেলিং শুরুর অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

উচ্চ প্রাথমিকে ১৪,০০০ শূন্যপদে কাউন্সেলিং শুরুর অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

উচ্চ প্রাথমিকে ১৪,০০০ শূন্যপদে কাউন্সেলিং শুরুর অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

[ad_1]

উচ্চ প্রাথমিকের ১৪০০০ শূন্যপদে নিয়োগের জন্য SSCকে কাউন্সেলিং শুরু করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার এই নির্দেশ দেয় বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। তবে আদালতের নির্দেশ ছাড়া কাউকে নিয়োগ দেওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছেন বিচারপতিরা। আদালতের এই নির্দেশে নিয়োগ সংক্রান্ত জটিলতা কিছুটা কাটল বলে মনে করা হচ্ছে।

২০১৬ সালের উচ্চ প্রাথমিকের প্যানেলে অস্বচ্ছতা রয়েছে বলে জানিয়ে ২০২০ সালের ১১ ডিসেম্বর নিয়োগপ্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি করেছিলেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। পরে মামলাটি যায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। বিচারপতি গঙ্গোপাধ্যায় স্থগিতাদেশ না দিলেও অভিযুক্তদের বক্তব্য শোনার নির্দেশ দেন SSC-কে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় SSC. তখন SSC-কে প্যানেল তৈরির গাইডলাইন বেঁধে দেয় আদালত। সঙ্গে জানায়, আদালতের অনুমতি ছাড়া কাউকে নিয়োগ করা যাবে না।

এর পর SSC আদালতে জানায় নির্দেশ মেনে প্যানেল তৈরি করেছে তারা। এর মধ্যে বিচারপতি সুব্রত তালুকদার অবসর নেন। বিচারপতি সৌমেন সেনের বেঞ্চে যায় মামলাটি। মঙ্গলবার বিচারপতি সেনের বেঞ্চ নির্দেশ দিয়েছে প্যানেল অনুসারে কাউন্সেলিং করতে পারবে SSC। তবে নিয়োগের ওপর স্থগিতাদেশ জারি থাকবে। কাউন্সেলিং শেষ হলে এব্যাপারে সব পক্ষের বক্তব্য শুনে নিয়োগের ব্যাপারে নির্দেশ দেবে আদালত।

কলকাতা হাইকোর্টের এই নির্দেশের ফলে উচ্চ প্রাথমিকে নিয়োগের জট অনেকটা কাটল বলে মনে করা হচ্ছে। তবে কাউন্সেলিং কতটা স্বচ্ছ ভাবে হয় তার ওপরে নির্ভর করছে চাকরি প্রার্থীদের ভবিষ্যৎ।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here