Home আপডেট একবালপুরের আবাসনে ভয়াবহ আগুন, লেলিহান শিখায় পুড়ে ছাই গোটা ফ্ল্যাট

একবালপুরের আবাসনে ভয়াবহ আগুন, লেলিহান শিখায় পুড়ে ছাই গোটা ফ্ল্যাট

একবালপুরের আবাসনে ভয়াবহ আগুন, লেলিহান শিখায় পুড়ে ছাই গোটা ফ্ল্যাট

[ad_1]

রাতের শহরে আবার আগুন লাগার আতঙ্কে তোলপাড় পরিস্থিতি তৈরি হল। কালো ধোঁয়ায় গোটা ঢেকে যাওয়ায় ছুটোছুটি লেগে যায়। আগুন কেমন করে নেভানো হবে তা নিয়ে জোর চর্চা শুরু হয়। অনেকেই বাড়ির বাইরে বেরিয়ে এসে পরিস্থিতি দেখতে থাকেন। তবে দমকল এখানে এসে পড়ায় কাজ শুরু হয় এবং আগুন নেভাতে সমর্থ হয়। একবালপুরের একটি বহুতল আবাসনে রাতে আগুন লেগে যায়। যা নিয়ে আতঙ্ক তৈরি হয়। এখানের ৫৭ ডি বহুতল আবাসনে আগুন লেগে যাওয়ায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল। পরে দমকলের লাগাতার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে একবালপুরের বহুতলে অগ্নিকাণ্ড ঘটায় শোরগোল পড়ে গিয়েছে। যদিও এখানে হতাহতের কোনও খবর নেই। সোমবার মাঝরাতে ডায়মন্ডহারবার রোড সংলগ্ন একবালপুর এলাকায় ডি ৫৭, বহুতল আবাসনের টপ ফ্লোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল গোটা এলাকা। বাসিন্দারা আতঙ্কিত হয়ে নীচে নেমে আসতে থাকেন। খবর দেওয়া হয় দমকল বিভাগে। প্রাথমিকভাবে আবাসনের যে অগ্নিনির্বাপক ব্যবস্থা রয়েছে সেটা দিয়েই আগুন নেভানোর চেষ্টা করা হয়। তারপর দমকল আসে।

আরও পড়ুন:‌ ‘‌রাহুল গান্ধীর ওয়াইনাড়ে প্রতিদ্বন্দ্বিতা করা অনুপযুক্ত’‌, তোপ দাগলেন পিনারাই বিজয়ন

অন্যদিকে দমকলের পাঁচটি ইঞ্জিন এসে আগুন নেভায় বহুতলের। একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কেমন করে আগুন লাগল সেটা জানতে তদন্ত শুরু করেছে দমকল। সোমবার মাঝরাতে ডায়মন্ডহারবার রোড সংলগ্ন একবালপুর এলাকার একটি বহুতলে আগুন লেগে গেলে পরস্থিতি জটিল হয়ে পড়ে। একেবারে টপ ফ্লোরে আগুন লেগে যাওয়ায় তা নামতে থাকে। আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছিল। আর তার জেরেই এখানকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। দ্রুত নীচে তাঁরা নেমে আসেন। হইচই শুরু হয়ে যায় এলাকায়।

এছাড়া আগুন লাগার বিষয়টি যে সহজে ঘটেনি সেটা স্পষ্ট বুঝতে পেরেছে দমকল। কিন্তু প্রকাশ্যে কিছু বলতে চায়নি। এই আবাসনের যে অগ্নিনির্বাপক ব্যবস্থা রয়েছে সেটা দিয়েই আগুন নেভানোর কাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। পরে দমকলের পাঁচটি ইঞ্জিন সেখানে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। একঘণ্টা ধরে টানা জল দিয়ে যাওয়ার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে হতাহতের কোনও খবর মেলেনি। কেমন করে আগুন লেগেছে তা জানতে তদন্ত শুরু করেছে দমকল। স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‌রাতে হঠাৎ করে আগুন লাগার ঘটনা ঘটেছে। আমরা দেখতে পেয়ে ছুটে আসি। একদম উপরের ফ্ল্যাটে আগুন লেগেছিল। দাউদাউ করে জ্বলছিল। তারপরই আমরা নিচে নেমে এসে দমকলে খবর দিই।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here