Home আপডেট একশ দিনের কাজের টাকা চাওয়ায় আদিবাসী যুবককে ব্যাপক মার তৃণমূলি পঞ্চায়েত সদস্যের

একশ দিনের কাজের টাকা চাওয়ায় আদিবাসী যুবককে ব্যাপক মার তৃণমূলি পঞ্চায়েত সদস্যের

একশ দিনের কাজের টাকা চাওয়ায় আদিবাসী যুবককে ব্যাপক মার তৃণমূলি পঞ্চায়েত সদস্যের

[ad_1]

১০০ দিনের কাজের বকেয়া টাকা চাইতে গিয়ে তৃণমূল নেতার হাতে নৃশংসভাবে মার খেলেন এক আদিবাসী যুবক। রবিবারের এই ঘটনাকে কেন্দ্র করে ভোটের মুখে উত্তপ্ত হয়ে উঠেছে লালমাটির জেলা পুরুল্যার রাজনীতি। বিজেপির দাবি, ভোটের মুখে আতঙ্ক ছড়াতে প্রশাসনের একাংশকে সঙ্গে নিয়ে হিংসা শুরু করেছে তৃণমূল। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

আরও পড়ুন: ‘স্কোয়ার ফিট কাউন্সিলর’দের জন্য ভেঙেছে বহুতল, গার্ডেনরিচ নিয়ে দাবি সুকান্তর

পুরুল্যার হুড়া ব্লকের চাটুরমাদার গ্রামের বাসিন্দা আদিবাসী যুবক সত্যবান মাহাতো। তাঁর দাবি, ১০০ দিনের কাজ করলেও পুরো টাকা পাননি তিনি। টাকা চাইতে রবিবার গ্রামের তৃণমূলি পঞ্চায়েত সদস্যের কাছে যান ওই যুবক। প্রশ্ন করেন, রাজ্য সরকার যখন বলছে ১০০ দিনের কাজের বকেয়া টাকা তারা মিটিয়ে দিয়েছে। তাহলে কেন পুরো টাকা পাচ্ছেন না তিনি?

অভিযোগ, এই নিয়ে বচসা চলার সময় দুজনের ব্যাপক বচসা বাঁধে। তার জেরেই সত্যবানকে মারধর শুরু করেন তৃণমূলি পঞ্চায়েত প্রধান। তাঁকে বাঁশ লাঠি দিয়ে পেটানো হয় বলে অভিযোগ। আরও বেশ কয়েকজন ওই আদিবাসী যুবককে মারধর করেছেন বলে দাবি।

আরও পড়ুন: সিএএ-তে পুরুষাঙ্গ পরীক্ষার নিদান তথাগতর, ‘নগ্ন প্রতিহিংসা…’, সরব তৃণমূল

খবর পেয়ে পরিবারের সদস্যরা সত্যবানকে উদ্ধার করে পুরুল্যা দেবেন মাহাতো সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে গুরুতর আহত অবস্থায় ভর্তি রয়েছেন সত্যবানবাবু।

এই ঘটনায় স্থানীয় সাংসদ তথা বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো বলেন, ‘ভোটের আগে প্রশাসনের একাংশকে সঙ্গে নিয়ে তৃণমূল আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে। আমি হাসপাতালে গিয়ে আহত যুবকের সঙ্গে কথা বলেছি। তাঁকে নৃশংস ভাবে পেটানো হয়েছে। পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না হলে আন্দোলনে নামবে আদিবাসী সমাজ’। অভিযোগ অস্বীকার করেছেন পুরুল্যার তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here