Home আপডেট রাজ্য পুলিশের পরবর্তী ডিজি হতে চলেছেন বিবেক সহায়

রাজ্য পুলিশের পরবর্তী ডিজি হতে চলেছেন বিবেক সহায়

রাজ্য পুলিশের পরবর্তী ডিজি হতে চলেছেন বিবেক সহায়

[ad_1]

রাজ্য পুলিশের নতুন ডিজি হচ্ছেন বিবেক সহায়। সোমবার দুপুরে রাজীব কুমারকে অপসারণের ২ ঘণ্টার মধ্যে তাঁকে নিয়োগ করল নির্বাচন কমিশন। এতদিন ডিজি কম্যান্ডিং জেনারেল হোমগার্ড পদে ছিলেন বিবেক সহায়। ওদিকে রাজীব কুমারকে তথ্য প্রযুক্তি দফতরে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: মশাগ্রামকে বর্ধমান কর্ডলাইনের সঙ্গে জোড়ার কাজ শেষ পথে, দ্রুত চালু হবে রেললাইন

১৯৮৮ ব্যাচের IPS আধিকারিক বিবেক সহায়কে ২০২৩ সালের ১ নভেম্বর ডিজি সিজি হোমগার্ড পদে বদলি করা হয়। তার আগে ডিজি প্রভিশনিং পদে ছিলেন তিনি। এদিন রাজীব কুমারের অপসারণের পরে যে পুলিশ আধিকারিকদের নাম উঠে আসছিল তার মধ্যে ছিলেন না বিবেক সহায়। সূত্রের খবর, রাজ্য সরকার বিবেক সহায়ের নাম জাতীয় নির্বাচন কমিশনকে সুপারিশ করে রাজ্য সরকার। রাজ্যের সুপারিশ গ্রহণ করে কমিশন। তবে রাজ্যের তৎপরতায় অনেকে মনে করছেন, রাজীব কুমারকে যে নির্বাচন ঘোষণা হলে যে কোনও দিন সরিয়ে দেওয়া হতে পারে তা বিলক্ষণ জানতেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আগে থেকেই বিকল্প বেছে রেখেছিলেন তিনি।

আরও পড়ুন: সিএএ-তে পুরুষাঙ্গ পরীক্ষার নিদান তথাগতর, ‘নগ্ন প্রতিহিংসা…’, সরব তৃণমূল

সোমবার দুপুরে এক নির্দেশিকায় রাজীব কুমারকে পশ্চিমবঙ্গ পুলিশের ডিজির পদ থেকে অপসারণ করে জাতীয় নির্বাচন কমিশন। তাঁকে নির্বাচন সংক্রান্ত কোনও পদে রাখা যাবে না বলেও নির্দেশ দেয় তারা। রাজীব কুমারের বিরুদ্ধে বিরোধীদের পক্ষপাতিত্বের অভিযোগ ছিল। তাছাড়া সারদাকাণ্ডে নাম জড়িয়েছে তাঁর। এই পরিস্থিতিতে পরবর্তী ডিজি কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়। তবে অপেক্ষা বেশি দীর্ঘায়িত হয়নি। কয়েক ঘণ্টার মধ্যেই জানা গেল নতুন ডিজির নাম। বিবেক সহায়ই এখন বাংলায় হিংসামুক্ত অবাধ নির্বাচন করার সহায়।

 

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here