Home ভুঁড়িভোজ এক কেজি দু’শো গ্রাম মটনের পিস একটি বিরিয়ানিতেই! নামমাত্র দাম, দেখলে চমকে যাবেন

এক কেজি দু’শো গ্রাম মটনের পিস একটি বিরিয়ানিতেই! নামমাত্র দাম, দেখলে চমকে যাবেন

এক কেজি দু’শো গ্রাম মটনের পিস একটি বিরিয়ানিতেই! নামমাত্র দাম, দেখলে চমকে যাবেন

[ad_1]

চাকদহ: ১২০০ গ্রাম ওজনের মটনের বিরিয়ানি! শুনতে অবাস্তব লাগলেও এটিকেই বাস্তবে রূপান্তরিত করে দেখিয়েছে এক ব্যক্তি। বিরিয়ানি আমাদের সকলেরই খেতে খুবই ভাল লাগে তা সে চিকেন হোক কিংবা মটন। তবে সেই বিরিয়ানির মধ্যে একটি যদি চিকেনের লেগ পিস পাওয়া যায় তাহলে সোনায় সোহাগা! তবে এবার চিকেন লেগ পিস ভুলে যান, নদীয়া জেলায় এই প্রথম চলে এসেছে পুরো আস্ত মটনের লেগ পিস! আর যার ওজন পুরো ১২০০ গ্রাম!! মটনের সম্পূর্ণ একটি লেক দিয়ে সুন্দরভাবে পরিবেশন করা হয়ে থাকে এই মটন রান বিরিয়ানি!

নদিয়ার চাকদার রথতলার মোড়ে একান্ত আপন রেস্টুরেন্ট, বাতানুকূল পরিবেশে সুন্দর আলোর পরিবেশে এই গরমের মধ্যেও বিরিয়ানির প্রেমে মজেছে বহু মানুষ। কেউ খাচ্ছেন মটন বিরিয়ানি কেউ বা চিকেন বিরিয়ানি। তবে এই রেস্টুরেন্টের বিশেষ আকর্ষণ মটনের রান দিয়ে বানানো এই ১২০০ গ্রাম ওজনের বিরিয়ানি! দেখতে যতটা সুন্দর খেতেও ততটাই সুস্বাদু।

আরও পড়ুন: সন্ধ‍্যার অন্ধকারে সোনার দোকানে ভয়ঙ্কর ডাকাতি! বাধা দিতে গেলেন সিভিক ভলেন্টিয়ার, তারপর যা হল…

আরও পড়ুন: রথেও এবার ‘কিউ আর কোড’! কোথায় দেখা মিলল এই রথের জেনে নিন

১২০০ গ্রাম ওজনের গোটা এই মটন বিরিয়ানিটির দাম মাত্র ১৫৫০ টাকা। খেতে পারবেন অন্তত ৬ জন মিলে একসঙ্গে। থাকবে ছটি আলু এবং ছটি ডিম এবং সঙ্গে আনলিমিটেড রাইস। বিরিয়ানির চাল থেকে শুরু করে আলু মটন প্রত্যেকটি খুব নরম এবং সিদ্ধও হয়েছিল সঠিক মাত্রায়। সুতরাং বলা যেতেই পারে কলকাতার নামিদামি রেস্টুরেন্ট এর থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন চাকদহের একান্ত আপন রেস্টুরেন্ট।

সম্পূর্ণ হাঁড়ির মধ্যে দম দিয়েই এই গোটা লেগপিস টাকে সুন্দরভাবে রান্না করা হয়। অন্ততপক্ষে চার থেকে পাঁচ ঘন্টা সময় লাগে এই বিরিয়ানি বানাতে। দিনে অন্ততপক্ষে পাঁচ থেকে ছয় প্লেট বিরিয়ানি তার অনায়াসেই বিক্রি হয়ে যায় বলেই জানালেন রেস্টুরেন্টের মালিক সুব্রত বাবু।

সুব্রত বাবু বলেন তার এখানে বিরিয়ানি খেতে পশ্চিমবঙ্গের বাইরের রাজ্য থেকেও অনেকেই এসেছেন। সোশ্যাল মিডিয়ায় তার রেস্টুরেন্ট এবং রেস্টুরেন্টের খাবার এখন রীতিমতো ভাইরাল! দূর দূরান্ত থেকে মানুষ এসে খেয়ে সেই খাবারের ভিডিও বানিয়ে নিয়ে যান। ইতিমধ্যেই অনলাইনেও জনপ্রিয়তা লাভ করেছে সুব্রত বাবুর বানানো এই বিরিয়ানি!

Mainak Debnath

আপনার শহর থেকে (নদিয়া)

Tags: Biryani

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here