Home আপডেট এবার সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ, বহরমপুরে তোলপাড় কাণ্ড

এবার সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ, বহরমপুরে তোলপাড় কাণ্ড

এবার সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ, বহরমপুরে তোলপাড় কাণ্ড

[ad_1]

আবার র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। যাদবপুর, দুর্গাপুরের পর এবার অভিযোগ উঠল মুর্শিদাবাদে। সরাসরি ইঞ্জিনিয়ারিং পড়ুয়াকে র‌্যাগিং করার অভিযোগ উঠেছে। এই ঘটনা এমন পর্যায়ে পৌঁছয় যে পুলিশে অভিযোগ পর্যন্ত দায়ের হয়েছে। দু’‌দিন আগেই দুর্গাপুর শহরের এক বেসরকারি ম্যানেজমেন্ট কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ ওঠে। এমনকী ওই ছাত্রকে মৃত অবস্থায় পাওয়া যায়। এবার মুর্শিদাবাদের সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। সুতরাং ছাত্রদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন আবার উঠে গেল। এই খবর এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে। তখন চাপ তৈরি হয় ইঞ্জিনিয়ারিং কলেজের উপরে।

এদিকে এই র‌্যাগিংয়ের ঘটনায় কয়েকজন ছাত্রের নাম জড়িয়ে গিয়েছে। অভিযোগ উঠেছে, হস্টেলের ভিতরে প্রথম বর্ষের ওই পড়ুয়াকে র‌্যাগিং করা হয়েছে। আর তার জেরে সে মানসিকভাবে ভেঙে পড়েছে। বিষয়টি কানে যায় কলেজ কর্তৃপক্ষের। তখন গোটা ঘটনা জানিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন কলেজ কর্তৃপক্ষ। পুলিশ এই অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে। এই র‌্যাগিংয়ের ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ জেলার অন্তর্গত বহরমপুরের গভর্মেন্ট ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেক্সটাইল কলেজে। তাতেই জোর আলোড়ন পড়ে গিয়েছে।

অন্যদিকে প্রথম বর্ষের ওই কম্পিউটার সায়েন্সের ছাত্রকে হস্টেলের মধ্যে জোর করে কান ধরে ওঠবস করানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। সেই অভিযোগের ভিত্তিতে নালিশ পৌঁছয় কলেজ কর্তৃপক্ষের কাছে। তার পর থানায় অভিযোগ দায়ের করেন কলেজ কর্তৃপক্ষ। এমনকী ঘটনাটি নিয়ে টেক্সটাইল কলেজের অ্যান্টি র‌্যাগিং দলও অভিযোগ দায়ের করে থানায়। এখন পর পর অভিযোগের ভিত্তিতে কলেজ কর্তৃপক্ষ চার ছাত্রকে ৬ মাসের জন্য বহিষ্কার করেছে। গত ১২ ফেব্রুয়ারি বহরমপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন:‌ হঠাৎ কলকাতা সফরে প্রিয়াঙ্কা গান্ধী, জয়পুর থেকে সোজা বাংলায় বিশেষ উদ্দেশে

যাদবপুর বিশ্ববিদ্যায়ের ঘটনা থেকে যে শিক্ষা কেউ নেয়নি সেটা আরও একবার প্রমাণ হয়ে গেল। অ্যান্টি র‌্যাগিং কমিটি কতটা সক্রিয়?‌ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অভিযুক্ত চারজন ছাত্রের বিরুদ্ধে ইতিমধ্যেই অ্যান্টি র‌্যাগিংয়ের ধারায় মামলা দায়ের করা হয়েছে। ওই চারজন ছাত্র রাতের অন্ধকারে এই প্রথম বর্ষের ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার উপর অত্যাচার করেছে বলে অভিযোগ। বহরমপুরের গভর্মেন্ট ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেক্সটাইল কলেজ সূত্রে খবর, অভিযুক্ত চারজনের মধ্যে একজন চতুর্থ বর্ষের পড়ুয়া। দু’জন পড়েন তৃতীয় বর্ষে এবং একজন প্রথম বর্ষের পড়ুয়াও এই র‌্যাগিংয়ের কাজে জড়িত বলে অভিযোগ। বহরমপুর থানার পুলিশ অভিযুক্ত চারজনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here