Home ভুঁড়িভোজ এ যেন মধুসূদন দাদার বিরিয়ানি, ৭৫ টাকা দিয়ে খেতে পারেন ‘আনলিমিটেড’, হাতের কাছেই দোকান

এ যেন মধুসূদন দাদার বিরিয়ানি, ৭৫ টাকা দিয়ে খেতে পারেন ‘আনলিমিটেড’, হাতের কাছেই দোকান

এ যেন মধুসূদন দাদার বিরিয়ানি, ৭৫ টাকা দিয়ে খেতে পারেন ‘আনলিমিটেড’, হাতের কাছেই দোকান

[ad_1]

পূর্ব বর্ধমান, বর্ধমান: এবার বর্ধমান শহরের কাছেই পাওয়া যাচ্ছে মাত্র ৭৫ টাকায় আনলিমিটেড বিরিয়ানি। দোকানের নাম জনতা বিরিয়ানি। মালিকের নাম শিবুতোষ দাস। সকলে শিবু দা বলেই চেনেন । এই শিবুর একসময় জুতোর ব্যবসা ছিল। কিন্তু করোনার সময় বন্ধ হয়ে যায় তাঁর জুতোর দোকান । ব্যবসাতে আর্থিক ক্ষতি হয়ে ঋণ হয়ে যায় প্রায় লক্ষাধিক টাকা । তখন থেকেই শুরু হয় তাঁর খারাপ সময়। কিন্তু তিনি থেমে থাকেননি, অল্প পুঁজি নিয়েই শুরু করে বিরিয়ানির ব্যবসা।

তবে ব্যবসা সেরকম এগোচ্ছিল না । কোনও রকমে চলছিল। কিন্তু কী ভাবে বিক্রি বাড়ানো যায়, সেই চিন্তা ভাবনা নিয়ে তিনি ১ মাস হল শুরু করেছেন একটি নতুন অফার।  মাত্র ৭৫ টাকায় আনলিমিটেড বিরিয়ানি। প্রথমে ২ কেজি চালের বিরিয়ানি বানিয়ে এই ব্যবসা শুরু করলেও, বর্তমানে তাঁর ২০ কেজি চালের বিরিয়ানি সেল হয় । ছোট্টো এই বিরিয়ানির দোকানে ভিড় দেখলে অবাক হবেন আপনিও। তবে ৭৫ টাকায় আনলিমিটেড বিরিয়ানির চমকপ্রদ ভাবনা তিনি কোথায় পেলেন? চলুন তাহলে দেখে নেওয়া কী বলছেন এই দোকানের মালিক শিবুতোষ দাস।

তিনি বললেন, হাবড়াতে এক আমেরিকা ফেরত ব্যক্তি প্রথম এই ৭৫ টাকার আনলিমিটেড বিরিয়ানির ব্যবসা শুরু করেছিলেন৷  সেই খবরটি এসেছিল শিবুতোষের কাছে৷ রাজ্য প্রথমবার এমন একটি ধারার ব্যবসার সন্ধান পেয়ে কার্যত লুফে নিয়েছিলেন তিনি৷ এখন ব্যবসা দাঁড় করাতে পেরে তিনি বলছেন, আপনি করুন, আপনারও চলবে এই ব্যবসা৷

তবে তিনি প্রথম যখন এই ব্যবসা শুরু করবেন বলে ভেবেছিলেন, তখন জানতেনও না যে কী ভাবে বিরিয়ানি বানাতে হয় । বিরিয়ানির দোকানে কাজ করে বিরিয়ানির বানানো শিখবেন বলে  ঘুরে বেড়িয়েছিলেন বর্ধমান, মেমারির একাধিক বিরিয়ানির দোকানে । পরিস্থিতির চাপে পড়ে অনেক চেষ্টা করে ইউটিউব দেখেই তিনি এই বিরিয়ানি বানানো শেখেন। আর বর্তমানে এই  বিরিয়ানি খেতেই দূর দূরান্ত থেকে ভিড় জমাচ্ছেন বহু মানুষ ।

তবে ৭৫ টাকায় আনলিমিটেড বিরিয়ানি স্বাদে কেমন হবে ? সত্যি কি অফুরন্ত এই বিরিয়ানির ভাণ্ডার? এই প্রশ্নগুলো নিশ্চয় মাথায় আসছে । চলুন তাহলে উত্তরগুলো জেনে নেওয়া যাক এক ক্রেতার কাছ থেকেই এই প্রসঙ্গে শুভাশিস দত্ত জানান, আমি এখানে প্রথমবার বিরিয়ানি খেলাম । এটা ভাল উদ্যোগ । টেস্ট এবং কোয়ালিটি ভাল, আমার ভালই লেগেছে। আমি আনলিমিটেড বিরিয়ানি পেয়েছি।

শিবুর এই বিরিয়ানির দোকানে পেয়ে যাবেন মাত্র ৭৫ টাকায় আনলিমিটেড বিরিয়ানি এবং ৪৫ টাকায় চিকেন চাপ। পুরো প্লেট শেষ করতে পারলেই যতবার চাইবেন ততবার পাবেন আনলিমিটেড বিরিয়ানি এবং আলু । তবে যদি এক্সট্রা রাইস নেওয়ার পরে সেটা নষ্ট করেন তাহলে দিতে হবে ফাইন । শিবুর কথায় নষ্ট করা যাবে না, নষ্ট না করে যত পারবেন খেয়ে যান।

এইভাবেই একমাস ধরে এখনও পর্যন্ত জমজমাটি ভাবে চলছে ৭৫ টাকার আনলিমিটেড বিরিয়ানি। ঠিকানা, জৌগ্রাম রেল ষ্টেশন থেকে ২ মিনিটের হাঁটা পথ ‘জনতা বিরিয়ানি’।

বনোয়ারীলাল চৌধুরী 

Tags: Biriyani]

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here