Home আপডেট কংগ্রেস প্রার্থীকে জয়ের সার্টিফিকেট দেওয়ার নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

কংগ্রেস প্রার্থীকে জয়ের সার্টিফিকেট দেওয়ার নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

কংগ্রেস প্রার্থীকে জয়ের সার্টিফিকেট দেওয়ার নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

[ad_1]

পুরুল্যার মারুমসিনা গ্রাম পঞ্চায়েতে কংগ্রেস প্রার্থীকে জয়ের শংসাপত্র দিতে হবে বলে বিচারপতি অমৃতা সিনহা যে নির্দেশ দিয়েছিলেন তার ওপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। গত বুধবার এই নির্দেশ দেন বিচারপতি সিনহা। আদালতের এই নির্দেশে রাজ্যজুড়ে শোরগোল পড়ে। মামলার আগামী শুনানি ডিসেম্বরে হবে বলে জানিয়েছে ডিভিশন বেঞ্চ।

পুরুল্যার ঝালদা ব্লকের মারুমসিনা গ্রাম পঞ্চায়েতের ১১ নম্বর আসনে বেআইনিভাবে পুনর্গণনা করা হয়েছে বলে ঘোষণা করে ওই আসনে কংগ্রেস প্রার্থী তীজেন্দ্রনাথ মাহাতোকে জয়ের সার্টিফিকেট দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। কংগ্রেস প্রার্থীর অভিযোগ ছিল, ভোটগণনায় ৬ ভোটে জিতেছিলেন তিনি। তার পর পুনর্গণনার দাবি জানান তৃণমূল প্রার্থী রাজীব মণ্ডল। পুনর্গণনায় তিনি ১১০ ভোটে হেরে যান। এই মামলার রায়ে বিচারপতি অমৃতা সিনহা জানিয়েছেন, পুনর্গণনা কেন করা হল তা স্পষ্ট নয়। কেউ হেরে গেলে পুনর্গণনার দাবি করতেই পারেন। কিন্তু এক্ষেত্রে নির্বাচন কমিশনের আধিকারিকদের সিদ্ধান্ত নেওয়ার আগে কারণ ব্যাখ্যা করতে হবে।

সিঙ্গল বেঞ্চের ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন তৃণমূল প্রার্থী রাজীব মণ্ডল। সেই আবেদনের শুনানিতে বিচারপতি সিনহার নির্দেশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করেছে ডিভিশন বেঞ্চ। যার ফলে আপাতত কংগ্রেস প্রার্থী জয়ের শংসাপত্র পাচ্ছেন না। ডিসেম্বরে মামলাটির ফের শুনানি হবে বলে জানা গিয়েছে।

 

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here