Home আপডেট কতটা অসুস্থ হয়ে এসএসকেএমে ‘‌কালীঘাটের কাকু’‌?‌ কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করল বিজেপি

কতটা অসুস্থ হয়ে এসএসকেএমে ‘‌কালীঘাটের কাকু’‌?‌ কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করল বিজেপি

কতটা অসুস্থ হয়ে এসএসকেএমে ‘‌কালীঘাটের কাকু’‌?‌ কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করল বিজেপি

[ad_1]

সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু কতটা অসুস্থ হয়ে এসএসকেএম হাসপাতালের বেড দখল করে আছেন?‌ এই প্রশ্ন তুলে কালীঘাটের কাকুর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে নালিশ জানাল বিজেপি। বিজেপির অভিযোগ, গুরুতর অসুস্থ না হয়েও এসএসকেএম হাসপাতালে শয্যা দখল করে আছেন তিনি। এই নালিশের পরই মামলার সব পক্ষকে নোটিশ দিতে বলল কলকাতা হাইকোর্ট। আইনজীবী নীলাদ্রি সাহা আজ, মঙ্গলবার এই বিষয়ে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন। প্রধান বিচারপতি জানান, বৃহস্পতিবার এই মামলার শুনানি হবে।

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে বিজেপি দৃষ্টি আকর্ষণ করার পর থেকেই বিষয়টি নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। কারণ কয়েকদিন আগেই যখন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে রুটিন চেক আপের জন্য যান তখন তাঁর কাঁধে অস্ত্রোপচার হয়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তখন দাবি করেছিলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে ইন্টারকমে কথা হয়েছে জ্যোতিপ্রিয়র। আর কালীঘাটের কাকুর বিষয়ে খোঁজখবর নেন। যদিও এমন দাবি নস্যাৎ করে দিয়েছিল তৃণমূল কংগ্রেস। আর তারপর এই দৃষ্টি আকর্ষণ বেশ তাৎপর্যপূর্ণ।

অন্যদিকে গত ২০ ডিসেম্বর জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। তখন আদালতে অভিযোগ করা হয়েছিল, নানা দুর্নীতিতে জড়িয়ে থাকা অভিযুক্তদের আশ্রয়কেন্দ্র হয়ে উঠছে এসএসকেএম হাসপাতাল। রাজ্যের সরকারি হাসপাতালেই চিকিৎসা পরিষেবার অপব্যবহার হচ্ছে। এই দাবি করে মামলা করার আর্জি জানান আইনজীবী রমাপ্রসাদ সরকার। পরে একই অভিযোগ তুলে বিজেপির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়। একটি অডিয়ো ইডির হাতে এসেছে। অডিয়ো’‌র কণ্ঠ সুজয়কৃষ্ণ ভদ্রের কি না তা জানতে চায় ইডি। কিন্তু সেটা উঠছে না। ইডির দাবি, যখনই কাকুর কণ্ঠের নমুনা পরীক্ষা করার কথা বলা হচ্ছে, ততবারই কালীঘাটের কাকু নিজে অসুস্থ হয়ে পড়ছেন। এই বিষয়টি আদালতেও জানিয়েছে ইডি।

আরও পড়ুন:‌ তৃণমূল ভবনে বৈঠক ডাকলেন সুব্রত বক্সি, রাজ্য সভাপতি পদ থেকে কি সরবেন?‌

এছাড়া আইনজীবী রমাপ্রসাদ সরকার তাঁর হলফনামায় দাবি করেন, চিকিৎসার দরকার নেই কিন্তু ওই হাসপাতালে প্রভাবশালীরা বেড দখল করে রেখেছেন। সেখানে তাঁদের ভণ্ড চিকিৎসা চলছে। আর ইডির দাবি, এসএসকেএম হাসপাতালের সুপার মেডিক্যাল রিপোর্টে কারচুপি করছেন। এই বক্তব্য শুনে এসএসকেএম কর্তৃপক্ষের কাছে কাকুর চিকিৎসা সংক্রান্ত রিপোর্ট আগামী ৫ জানুয়ারির মধ্যে তলব করেছে কলকাতা হাইকোর্ট। এবার বিজেপি কালীঘাটের কাকুর অসুস্থতা নিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করল।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here