Home আপডেট ‘কাটমানি নিলেই গ্রেফতার করা হবে’, ১০০ দিনের বকেয়া মেটানো নিয়ে হুঁশিয়ারি মানসের

‘কাটমানি নিলেই গ্রেফতার করা হবে’, ১০০ দিনের বকেয়া মেটানো নিয়ে হুঁশিয়ারি মানসের

‘কাটমানি নিলেই গ্রেফতার করা হবে’, ১০০ দিনের বকেয়া মেটানো নিয়ে হুঁশিয়ারি মানসের

[ad_1]

১০০ দিনের কাজ থেকে শুরু করে আবাস যোজনা এবং বিভিন্ন প্রকল্পে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ দীর্ঘদিনের। এ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হচ্ছে শাসক দল। রাজ্যের অভিযোগ প্রায় ১.১৮ লক্ষ কোটি টাকা বকেয়া রেখেছে কেন্দ্র সরকার। তবে সেক্ষেত্রে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, দুর্নীতির কারণেই বরাদ্দ বন্ধ রাখা হয়েছে । এই পরিস্থিতিতে রাজ্য সরকার নিজের অর্থ খরচ করে ২১ লক্ষ শ্রমিকের বকেয়া টাকা মেটাবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই এনিয়ে বিজ্ঞপ্তি জারি। সেক্ষেত্রে কোনওভাবেই যাতে দুর্নীতি না হয় সে বিষয়ে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। এবার এ নিয়ে তৃণমূল নেতাদের হুঁশিয়ারি দিলেন রাজ্যের মন্ত্রী মানস রঞ্জন ভূঁইয়া।

আরও পড়ুন: কেন্দ্রের টাকা মিলছে না, টানাটানিতে কী ভাবে সরকার চালান জানালেন মুখ্যমন্ত্রী

মন্ত্রী ভূঁইয়া বলেন, ১০০ দিনের কাজের টাকা মানুষের অ্যাকাউন্টে টাকা ঢুকলে কেউ যেন গিয়ে হুমকি না দেয়। সে ক্ষেত্রে মানুষকে হুমকি দেওয়া হলে গ্রেফতার করানোর হুঁশিয়ারি দেন মন্ত্রী। বুধবার পশ্চিম মেদিনীপুর জেলার সবং থানার ৫ নম্বর সারতা অঞ্চলের বনাই গ্রামে ফায়ার স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী। সেখানে তিনি তৃণমূল নেতাদের কড়া হুঁশিয়ারি দেন। তিনি জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঢাকা জোগাড় করে এত মানুষকে বকেয়া মেটাচ্ছেন। যদি কেউ টাকা এদিক ওদিক করে তাহলে তাদের গ্রেফতার করা হবে।একইসঙ্গে এবিষয়ে নজর রাখার জন্য জেলার নেতৃত্বকে সতর্ক করেন মন্ত্রী।

প্রসঙ্গত, বিজেপি প্রথম থেকেই দাবি করে আসছে ১০০ দিনের কাজে প্রচুর দুর্নীতি হয়েছে। মাটি না কেটে বা পুকুর না কেটেই তৃণমূল নেতাদের পকেটে টাকা ঢুকেছে বলে অভিযোগ তুলে আসছিল বিজেপি।

এদিন মানস ভুঁইয়ার এই হুঁশিয়ারির পর পালটা তৃণমূলের বিরুদ্ধে আরও দুর্নীতির অভিযোগে সরব হয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। তাদের বক্তব্য, তৃণমূল নেতারা ১০০ দিনের কাজে যে কাটমানি নিতেন তা মন্ত্রীর কথাতেই স্পষ্ট হয়ে যাচ্ছে। সেই কারণে কেন্দ্র সরকার ১০০ দিনের প্রকল্প নিয়ে দুর্নীতির তদন্ত করতে চাইছে। তৃণমূলের সমস্ত নেতারাই কমবেশি এই দুর্নীতির সঙ্গে যুক্ত রয়েছেন। যদিও তৃণমূলের বক্তব্য, কেউ যাতে এই ধরনের দুর্নীতি না করে তার জন্যই সতর্ক করতে চেয়েছেন মন্ত্রী।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here