Home বিদেশ কাশ্মীর টুকরো টুকরো করার প্ল্যান! পান্নুনের খেলা শেষ করবে NIA, বড় প্ল্যান

কাশ্মীর টুকরো টুকরো করার প্ল্যান! পান্নুনের খেলা শেষ করবে NIA, বড় প্ল্যান

কাশ্মীর টুকরো টুকরো করার প্ল্যান! পান্নুনের খেলা শেষ করবে NIA, বড় প্ল্যান

[ad_1]

কাশ্মীরকে ভারত থেকে আলাদা করার চেষ্টা। খালিস্তানি নেতা পান্নুন কত বড় ছক কষেছিল জানেন? সব নেটওয়ার্ক এবার ধ্বংস করে দেওয়া হবে। RAW-NIA বসছে সিক্রেট মিটিংয়ে। আঁতে ঘা লাগতেই রাস্তায় খালিস্তানপন্থীরা। শুধু খালিস্তানের দাবি নয় ভারতের কাশ্মীরকে টুকরো টুকরো করার চেষ্টা। পাকিস্তান কাশ্মীর কাড়তে কাজে লাগাচ্ছে খালিস্তানিদের‌। কানাডার বুকে কত বড় ষড়যন্ত্র করা হচ্ছিল। এবার NIAর হাত ধরে একের পর এক মুখোশ খুলে যাচ্ছে। ধর্মের ভিত্তিতে ভারতকে ভেঙে টুকরো টুকরো করে অনেকগুলি দেশ তৈরি করাই খালিস্তানি নেতা গুরপতবন্ত সিং পান্নুনের টার্গেট। একেবারে নামও ঠিক করা হয়ে গিয়েছে ‘গণপ্রজাতন্ত্রী উর্দুস্তান’। NIAর রিপোর্টে উঠে এল চাঞ্চল্যকর তথ্য।

ভাববেন না কানাডা ইস্যু দমে গিয়েছে। জাস্টিন ট্রুডোর সরকার কাদেরকে সমর্থন করছে চোখে আঙুল দিয়ে প্রতিমূহুর্তে সেটা দেখিয়ে দিচ্ছে ভারত। আর এবার আঁতে ঘা পড়তেই কানাডায় ভারত বিরোধী স্লোগান। ওটাওয়ার ভারতীয় হাইকমিশনার অফিসের সামনে খালিস্তানপন্থীদের রীতিমত প্রতিবাদ মিছিল। স্লোগান দেওয়া হচ্ছে আমরা কানাডাকে ভালোবাসি আমরা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর পাশে আছি, কিন্তু এসবে যে ভারত ভয় পাবে না সেটা পরিস্কার খালিস্তানি জঙ্গিদের নেটওয়ার্ক ধ্বংস করে দেবে দিল্লি। NIA-IB-RAW-ATS-এর বড় বৈঠক হতে চলেছে এবার এই মিটিং কী হতে পার সেই আপডেট একটু পরে দিচ্ছি। আগে জানুন খালিস্তানি নেতা শিখস ফর জাস্টিসের প্রধান পান্নুন কী অঙ্ক কষেছিল? এনআইএ-র দলিল উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, “ধর্মের ভিত্তিতে ভারতকে বিভক্ত করার লক্ষ্য নিয়েছে পান্নুন। এ দেশের সংখ্যালঘুদের জন্য পৃথক দেশ গঠন করতে চায়। এর জন্য ভারতীয় সংখ্যালঘুদের উস্কানি দিচ্ছে পান্নুন ও তাঁর টিম।

ভারতীয় গোয়েন্দাদের দাবি এর নেপথ্যে ISIর বড় হাত আছে তা পরিস্কার কাশ্মীরকে ভারত থেকে বিচ্ছিন্ন করার লক্ষ্যে কাশ্মীরি জনগণকে উগ্রপন্থায় উৎসাহ দিতে সক্রিয় ভূমিকা নিচ্ছে। পান্নুন একের পর এক অডিও বার্তার মাধ্যমে ভারতের ঐক্য ও অখণ্ডতাকে চ্যালেঞ্জ করছে সে। সাইবারস্পেসের অপব্যবহার করে যুবকদের সন্ত্রাসবাদী কার্যক্রমে স্বাধীন খালিস্তান রাষ্ট্রের জন্য লড়াই করতে প্ররোচনা দিচ্ছে। এক্ষেত্রে জেনে রাখুন পঞ্জাব-সহ গোটা দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাস ছড়ানো নাশকতামূলক কর্মকাণ্ডের প্রচারের জন্য ২০১৯ সাল থেকেই পান্নুনকে খুঁজছে NIA, ২০২২-এ এনআইএ আদালতের নির্দেশে পান্নুনকে সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করেছিল স্বরাষ্ট্র মন্ত্রক। এবার দেশের সব নিরাপত্তা সংস্থা পঞ্জাবের খালিস্তানি সন্ত্রাসবাদীদের নিয়ন্ত্রণ করতে একত্রিত হয়েছে। জানা যাচ্ছে এনআইএ প্রধান, আইবি প্রধান, র-এর প্রধান সেনসেটিভ রাজ্যগুলির এটিএস প্রধানরা এই গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নেবেন। এই মিটিংয়ের মূল অ্যাজেন্ডাই হল খালিস্তানি সন্ত্রাসবাদীদের ঠাণ্ডা করা। বিদেশের মাটি থেকে খালিস্তানি সন্ত্রাসবাদী ও গুণ্ডাদের জোটের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য চরম স্ট্র্যাটেজি তৈরি করা হবে।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here