Home আপডেট কেন্দ্রীয় সংস্থার নজরে আরেক TMC বিধায়ক, হাজিরার নোটিশ পাঠাল আয়কর বিভাগ

কেন্দ্রীয় সংস্থার নজরে আরেক TMC বিধায়ক, হাজিরার নোটিশ পাঠাল আয়কর বিভাগ

কেন্দ্রীয় সংস্থার নজরে আরেক TMC বিধায়ক, হাজিরার নোটিশ পাঠাল আয়কর বিভাগ

[ad_1]

লোকসভা ভোট এগিয়ে আসতেই রাজ্যে জোরদার তল্লাশি শুরু করেছে আয়কর দফতর। ইতিমধ্যেই তৃণমূলের একাধিক নেতার বাড়িতে হানা দিয়েছে আয়কর বিভাগ। আর এবার তৃণমূলের আরও এক নেতাকে নোটিশ দিল আয়কর দফতর। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি তথা বিধায়ক উত্তম বারিককে নোটিশ পাঠিয়েছে আয়কর দফতর। আগামী ৮ জানুয়ারি দুপুর ১২ টা নাগাদ আয়কর ভবনে তাঁকে হাজিরার  দেওয়ার নির্দেশ দিয়েছে আয়কর বিভাগ। এ নিয়ে শোরগোল পড়ে গিয়েছে পূর্ব মেদিনীপুরের রাজনীতিতে।

আরও পড়ুন: অনুব্রত মণ্ডলের বীরভূমের বাড়িতে আয়কর দফতরের নোটিশ, তিহাড়ে বন্দি কেষ্ট

পূর্ব মেদিনীপুরের জেলা সভাধিপতি তথা পটাশপুরের তৃণমূল বিধায়ক উত্তম বারিকের দুটি সংস্থা রয়েছে। জানা গিয়েছে, সেই সংস্থার আয়কর রিটার্ন জমা করার ক্ষেত্রে গরমিল খুঁজে পেয়েছে আয়কর দফতর। সে ক্ষেত্রে প্রায় এক কোটি টাকার গরমিল হয়েছে বলে অভিযোগ। তার ভিত্তিতে আগামী ৮ জানুয়ারি সব নথি নিয়ে বিধায়ককে হাজিরা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে আয়কর দফতর। যদিও আয়কর দফতরের নোটিশ এখনও হাতে পাননি বলেই জানিয়েছেন বিধায়ক। তবে তিনি কোনও ধরনের গরমিলের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, সমস্ত তথ্য আয়করে দেওয়া আছে। তবে আয়কর বিভাগ যেহেতু জানতে চেয়েছে তাই সমস্ত তথ্য দেওয়া হবে। সমস্ত হিসাব খতিয়ে দেখা হচ্ছে। আয়কর দফতরের অভিযোগ এক কোটি টাকার হিসেব জমা পড়েনি। সেই সংক্রান্ত বিষয়ে বিধায়ককে চিঠি পাঠিয়েছে আয়কর দফতর।

জানা গিয়েছে, আয়কর রিটার্ন সংক্রান্ত যে গোলমাল রয়েছে তা ২০১৬-১৭ অর্থবর্ষ থেকে ২০২১-২২ অর্থবর্ষ পর্যন্ত। অভিযোগ, এই তিন বছর আয়কর রিটার্ন জমা দেননি বিধায়ক। সে সংক্রান্ত তথ্য চেয়ে পাঠানো হয়েছে। একই সঙ্গে বিধায়ক কি ব্যবসা করেন তার যাবতীয় তথ্যও জমা দিতে বলা হয়েছে।  প্রসঙ্গত, লোকসভা ভোট এগিয়ে আসতেই রাজ্যে শাসক দলের একাধিক নেতার বাড়িতে তল্লাশি চালিয়েছে আয়কর। কেন্দ্রীয় সংস্থা সিবিআই, ইডি আগে থেকেই সক্রিয় রয়েছে। আর এবার সক্রিয় হয়েছে আয়কর বিভাগ। এর আগে বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষের বাড়িতে অভিযান চালিয়েছিল আয়কর বিভাগ। তার আগে সাগরদিঘির বিধায়ক বায়রন বিশ্বাসের বাড়িতে আয়কর বিভাগ অভিযান চালিয়েছিল। আয়কর সংক্রান্ত বিভিন্ন ত্রুটির অভিযোগকে ঘিরে তল্লাশি চালিয়েছে আয়কর বিভাগ। আর এবার তৃণমূলের আরও এক বিধায়ককে তলব করা হল।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here