কোন ছকে হবে অস্ট্রেলিয়া ‘বধ’, তৈরি ভারতের মাস্টার প্ল্যান, লড়াই দিতে তৈরি ৫ বারের বিশ্বজয়ীরা ODI World Cup 2023 India vs Australia match preview Indian Team Ready Their Master Plan to win IND vs AUS clash in ICC World Cup 2023 sup


চেন্নাই: অবশেষে প্রতীক্ষার অবসান। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ দিয়ে তৃতীয় ওডিআই বিশ্বকাপ জয়ের লক্ষ্যে অভিযান শুরু করতে চলেছে ভারত। চেন্নাইতে ৫ বারের চ্যাম্পিয়নদের চ্যালেঞ্জ নিয়ে হারাতে তৈরি টিম ইন্ডিয়া। শুভমান গিলে অসুস্থতা নিয়ে দলের অন্দরে যে কোনও চাপ নেই তা ম্যাচের আগের দিনই সাফ করে দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবতে নারাজ ভারতীয় দল।

বিশ্বকাপের আগে শেষ একদিনির সিরিজ অজিদের বিরুদ্ধেই খেলেথে ভারত। ২-১ ব্যবধানে জয়ও এসেছে। তবে সিরিজের শেষ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে টিম ইন্ডিয়াকে। তবে সে সব নিয়ে না ভেবে বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া বধের ছক তৈরি করে ফেলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। নিজেদের পুরনো অস্ত্রে ভর করেই ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের চিপকে হারাতে প্রস্তুত রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

এখনও পর্যন্ত যা তাতে ব্যাগি গ্রিনদের কুপকাত করতে দলে ৩ স্পিনার খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা। ৩ স্পিনার খেলানোর ইঙ্গিত ম্যাচের আগের দিনও সাংবাদিক বৈঠকে দিয়েছেন রোহিত। রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা সমৃদ্ধ বৈচিত্রময় স্পিন অ্যাটাক যে কোনও প্রতিপক্ষের রাতের ঘুম কেড়ে নিতে পারে। আর চিপকের উইকেটে বরাবর স্পিনাররা সাহায্য পেয়ে থাকে। আর এই উইকেট হাতের তালুর মতন চেনেন ঘরের ছেলে অশ্বিন। ফলে ম্যাচের আগে তাকে বাড়তি দায়িত্ব নিতেও দেখা গিয়েছে।

এছাড়া ব্যাটিং লাইনে এখও পর্যন্ত যা খবর শুভমান গিলের খেলার সম্ভাবনা নেই। সেই জায়গায় রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরু করবেন ঈশান কিশান। আর মিডল অর্ডারে খুব একটা পরিনর্তন না হলেও শ্রেয়স আইয়ার না সূর্যকুমার যাদব প্রথম একাদশে খেলবেন তা নিয়ে একটা জল্পনা রয়েছে। সব মিলিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে জন্য পুরো পুরি প্রস্তুত টিম ইন্ডিয়া, সঙ্গে তৈরি অস্ট্রেলিয়া বধের রণনীতিও।

অপরদিকে, বিশ্বকাপের মঞ্চে কতটা ভয়ঙ্কর হতে পারে অস্ট্রেলিয়া তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরাও জয় দিয়ে প্রতিযোগিতা শুরুর জন্য মুখিয়ে রয়েছে। দলে খানিক চোট সমস্যা রয়েছে অজিদের। ট্রেভিস হেড এখনও পুরোপুরি ফিট নন। তিনি না খেলতে পারলে ওপেন করবেন মিচেল মার্শ। এছাড়া ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েলরা তৈরি ভারতকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে।

আরও পড়ুনঃ India vs Australia ICC World Cup 2023: ভারত-অস্ট্রেলিয়া প্রথম ম্যাচ, টিম ইন্ডিয়ার একাদশে বড় চমক! দেখে নিন সম্ভাব্য দল

অস্ট্রেলিয়া দলও ভারতের অস্ত্রেই ভারতকে মাত দেওয়ার ছক কষছে। স্পিনার হিসেবে অ্যাডাম জাম্পার খেলা নিশ্চিৎ। এছাড়া অনুশীলনে ম্যাক্সওয়েলকেও দেখা গিয়েছে বাড়তি দায়িত্ব নিতে। এছাড়া দলের যত পার্ট টাইম স্পিনার রয়েছে তাদেরও অনুশীলন ম্যাচে হাত ঘোরাতে দেখা গিয়েছিল । এছাড়া কামিন্স, স্টার্ক, হ্যাজেলউড সমৃদ্ধ পেস অ্যাটাক তো আছেই। তবে শেষ হাসি কে হাসবে তার উত্তর দেবে রবিবাসরীয় চিপক।

Tags: ICC World Cup 2023, IND vs AUS, India vs Australia, Indian Team, Match Preview, ODI World Cup 2023



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

CPM leader arrest with money: ভোটের মধ্যে সীমান্তে প্রচুর বাংলাদেশি মুদ্রা সহ ধৃত CPM নেতা, শাস্তির দাবি TMC-র

সীমান্তের কাঁটাতার পেরিয়ে গরু পাচার বা সোনা পাচারের অভিযোগ নতুন কিছু নয়। এবার সীমান্তে প্রচুর…

9 mins ago

Hotel owner beaten: হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক

টাকা বা সোনা নয়, এসির রিমোট, চাবি চুরির চেষ্টা, তাও আবার একটি হোটেল থেকে। আর…

38 mins ago

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং

ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং। জনপ্রিয় সিরিয়াল ‘তারক…

50 mins ago

Illegal construction: বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর

গার্ডেনরিচ কাণ্ডের পরে একাধিক কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে কলকাতা পুরসভা। তবে বেআইনি নির্মাণের অভিযোগ শুধু…

1 hour ago

মেট্রোর কাজের জেরে ময়দানে গাছ নিধনের বিকল্প কী?‌ মঙ্গলবার রায়ের সম্ভাবনা কলকাতা হাইকোর্টে

এই বছর প্রবল গরম পড়েছে। সেই গরম থেকে এখনও পুরোপুরি নিস্তার মেলেনি। তখন পরিবেশবিদ থেকে…

2 hours ago

Cyclone Remal: ক্রমশ কাছে আসছে ঘূর্ণিঝড় রেমাল, পণ্ড হতে পারে রাজ্যের ষষ্ঠ দফার ভোটগ্রহণ

পিনাকী ভট্টাচার্যরাজ্যে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ যখন মধ্যগগনে তখন বঙ্গোপসাগরে ঘনাচ্ছে ঘূর্ণিঝড়। মে মাসের শেষে এই…

3 hours ago