Home খেলাধুলো খোয়াজার শতরানে অ্যাসেজে লড়াইয়ে ফিরেছে অস্ট্রেলিয়া, তৃতীয় দিনে টানটান লড়াইয়ের অপেক্ষা Ashes 2023 Australia vs England Usman Khawaja scored Century Australia 311 runs for 5 wickets England ahead 82 runs at the end of day 2 sup

খোয়াজার শতরানে অ্যাসেজে লড়াইয়ে ফিরেছে অস্ট্রেলিয়া, তৃতীয় দিনে টানটান লড়াইয়ের অপেক্ষা Ashes 2023 Australia vs England Usman Khawaja scored Century Australia 311 runs for 5 wickets England ahead 82 runs at the end of day 2 sup

খোয়াজার শতরানে অ্যাসেজে লড়াইয়ে ফিরেছে অস্ট্রেলিয়া, তৃতীয় দিনে টানটান লড়াইয়ের অপেক্ষা Ashes 2023 Australia vs England Usman Khawaja scored Century Australia 311 runs for 5 wickets England ahead 82 runs at the end of day 2 sup

[ad_1]

বার্মিংহ্যাম: অ্যাসেজের প্রথম টেস্টের দ্বিতীয দিনের শেষে লড়াইয়ে ফিরল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৯৩ রানের জবাবে শুরুটা ভালো হয়নি অজিদের। ব্যাগি গ্রিনদের টপ অর্ডার ব্যর্থ হলেও উসমান খোয়াজার অনবদ্য শতরান, ট্রেভিস হেড ও অ্যালেক্স ক্যারের অর্ধশতরানে ভর করে বার্মিংহ্যাম টেস্ট জমে গিয়েছে। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩১১ রানে ৫ উইকেট। এখনও ৮২ রানে এগিয়ে ইংল্যান্ড।

ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। জো রুটের ১১৮, জনি বেয়ারস্টোর ৭৮ ও জ্যাক ক্রাউলির ৬১ রানের ইনিংসের সৌজন্যে প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৩৯৩ রান করে বেন স্টোকসের দল। প্রথম ইনিংসে ২ উইকেট হাতে থাকলেও ইনিংস ডিক্লেয়ার করে সাহসী সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক। প্রথম ইনিংসের শুরুতে জোর ধাক্কা খেত হয় অস্ট্রেলিয়াকে। ৬৭ রানের মধ্যেই সাজঘরে ফেরত চলে যায় অজিদের টপ অর্ডার।

ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশানে, স্টিভ স্মিথরা দ্রুত ফেরায় বড় লিডের স্বপ্ন দেখতে শুরু করে ইংল্যান্ড। কিন্তু তখনই রুখে দাঁড়ান উসমান খোয়াজা ও ট্রেভিস হেড। ঠান্ডা মাথায় দলের ইনিংস গড়েন দুজনে। দুই তারকাই নিজের অর্ধশতরান পূরণ করেন। ৮১ রান জুটিতে যোগ করেন খোয়াজা ও হেড জুটি। ১৪৮ রানে চতুর্থ উইকেট পড়ে অজিদের। ৬৩ বলে ৫০ রানের ইনিংস খেলে আউট হন ট্রেভিস হেড।

এরপর ক্যামেরন গ্রিন কিছুটা সঙ্গ দেন খোয়াজাকে। তারাও অর্ধশতরানে পার্টনারশিপ করেন। দলের ২২০ রানের মাথায় ৩৮ রান করে আউট হন গ্রিন। এরপর অ্যালেক্স ক্যারে ও উসমান খোয়াজা দিনের শেষে পর্যন্ত ব্যাটিং চালিয়ে যান। নিজের শতরান পূরণ করেন খোয়াজা। অর্ধশতরান করেন ক্যারে। ৯১ রানের পার্টনারশিপ হয়েছে তাদের। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়াক ৩১১ রানে ৫ উইকেট।

আরও পড়ুনঃ Asia Cup 2023: হাইব্রিড মডেলেই এশিয়া কাপ ২০২৩, ঘোষিত হল প্রতিযোগিতার তারিখ ও ভেন্যু

ইংল্যান্ডের ২টি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড ও মইন আলি। একটি উইকেট নিয়েছেন বেন স্টোকস। উসমান খোয়াজাকেও ব্যক্তিগত ১১২ রানে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছিলেন ব্রড। কিন্তু সেই বল নো বল হয়ে যায়। তারপর আর দিনের শেষ পর্যন্ত কোনও ভুল করেননি অজি তারকা ব্যাটার। ফলে বার্মিংহ্যামে তৃতীয় দিনে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাবে তা বলাই যায়।

Tags: Australia, Cricket, England

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here