Home আপডেট গরিব পরিবারের মেয়েদের বিনামূল্যে ‘কেজি থেকে পিজি’ শিক্ষা, মধ্যপ্রদেশ নির্বাচনে বড়ো প্রতিশ্রুতি বিজেপি-র

গরিব পরিবারের মেয়েদের বিনামূল্যে ‘কেজি থেকে পিজি’ শিক্ষা, মধ্যপ্রদেশ নির্বাচনে বড়ো প্রতিশ্রুতি বিজেপি-র

গরিব পরিবারের মেয়েদের বিনামূল্যে ‘কেজি থেকে পিজি’ শিক্ষা, মধ্যপ্রদেশ নির্বাচনে বড়ো প্রতিশ্রুতি বিজেপি-র

[ad_1]

জেপি নড্ডা। প্রতীকী ছবি

ভোপাল: মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনকে সামনে রেখে নিজেদের ইস্তেহার প্রকাশ করল শাসক দল বিজেপি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা ইস্তেহার প্রকাশ করে বলেন, “আমাদের মন্ত্র হল সংস্কার, সম্পাদন এবং রূপান্তর”।

ইস্তেহার প্রকাশ করে নড্ডা বলেন, “সময়ের সঙ্গে সঙ্গে নির্বাচনী ইস্তেহারের গুরুত্ব ধীরে ধীরে হ্রাস পেয়েছে কারণ রাজনৈতিক দলগুলি প্রথমে প্রতিশ্রুতি দিয়েছে এবং পরে ভুলে গেছে। বিজেপিই একমাত্র দল যারা নিজেদের প্রতিশ্রুতি রক্ষা করে চলেছি। এটাকে বাস্তবায়নের কাজও করেছি। এটাই আমাদের ট্র্যাক রেকর্ড।”

তিনি আরও বলেন, “রাজ্যের বাজেট ১৪ গুণ বেড়েছে, রাজ্যের মোট উৎপাদন পণ্য ১৯ গুণ বেড়েছে। আমরা রিপোর্ট কার্ডের রাজনীতিতে বিশ্বাস করি। আমরা শেষ মাইল পর্যন্ত সরবরাহের দিকেও মনোযোগ দিয়েছি, আমরা যা বলেছি তাই করেছি।”

নড্ডা বলেন, “২০০৩ সালে মধ্যপ্রদেশে শিল্প বিকাশের হার ছিল ০.৬১ শতাংশ, যা আজ বিজেপি সরকারের ২০ বছরের মেয়াদে বেড়ে ২৪ শতাংশ হয়েছে। ২০০৩ সালে এখানে মাত্র ৪ হাজার ২৩১ হেক্টর জমিতে সেচ পৌঁছেছিল, যা আজ বেড়ে হয়েছে ১৬,২৮৪ হেক্টর।”

এ বারের নির্বাচনে বড়ো প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। নড্ডা জানান, “আমরা ১ কোটি ৩০ লাখ বোনকে আবাসন সুবিধা দেব। আমরা গ্রামের বোনদের আর্থিক স্বনির্ভর করতে বিশেষ প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়নের কাজ শুরু করব। প্রতিটি এসটি ব্লকে একলব্য বিদ্যালয় তৈরি করা হবে। আমরা প্রতিটি এসটি ব্লকে মেডিকেল কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছি। দরিদ্র পরিবারের মেয়েদের স্নাতকোত্তর পর্যন্ত বিনামূল্যে শিক্ষা দেওয়া হবে।”

আরও পড়ুন: ‘প্যারালিসিস হয়ে যেতে পারে’, এ বার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন জ্যোতিপ্রিয়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here